Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ২১ মার্চ ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ভারতের লোকসভার স্পিকার করোনা আক্রান্ত

বার্তাকন্ঠ
মার্চ ২১, ২০২১ ৪:৩৩ অপরাহ্ণ
Link Copied!

শাহজালাল সম্রাট ## মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের লোকসভার স্পিকার ওম বিড়লা। শনিবার কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ আসায় নয়াদিল্লির এইমস হাসপাতালের কোভিড সেন্টারে ভর্তি হয়েছেন। শুক্রবার ওম বিড়লার করোনা পরীক্ষা করানো হয়।

 রোববার (২১ মার্চ) হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, তার অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস এক বিবৃতিতে বলেছে, “তিনি স্থিতিশীল রয়েছেন এবং তার শরীরের সকল প্যারামিটার স্বাভাবিক রয়েছে।
 মহামারি করোনাভাইরাসের দৈনিক সংক্রমণের একের পর এক রেকর্ড হচ্ছে ভারতে। টানা কয়েক দিন ধরেই করোনার সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়তে দেখা গেছে দেশটিতে । গত ২৪ ঘণ্টায়  নতুন করে ৪৩ হাজার ৮৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। অন্তত চার মাসের মধ্যে এই সংখ্যা সর্বোচ্চ।
সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়তে থাকায় ভারতের পাঞ্জাব, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ এবং তামিলনাড়ু প্রদেশে পুনরায় স্কুল বন্ধ রাখার বিষয়টি ভাবা হচ্ছে। এ ছাড়া সবচেয়ে ক্ষতিগ্রস্ত জেলাগুলোতে লকডাউন জারি হতে পারে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।
১১২ দিনের মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণের ঘটনা ঘটেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, মহারাষ্ট্র, পাঞ্জাব, কেরালা, কর্নাটক এবং গুজরাটে গত কয়েক দিন ধরেই সংক্রমণের রেকর্ড হচ্ছে। মোট সংক্রমণের বেশির ভাগই ওই পাঁচ রাজ্যে।
গত ২৪ ঘণ্টায় ভারতে ১৯৭ জনের মৃত্যু হয়েছে। ফলে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ৫৯ হাজার ৭৫৫ জন। সরকারি হিসাব অনুযায়ী, গত তিন দিনেই দেশটিতে প্রায় এক লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। গতকাল শনিবার নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৪০ হাজার ৯৫৩ এবং শুক্রবার আক্রান্তের সংখ্যা ছিল ৩৯ হাজার ৭২৬ জন। এর আগের দিন আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ৮৭১ জন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।