Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২৫ মার্চ ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বেনাপোলে বিজিবি-বিএসএফ যৌথভাবে রিট্রিট সিরিমনি

বার্তাকন্ঠ
মার্চ ২৫, ২০২১ ৫:০১ অপরাহ্ণ
Link Copied!

তানজীর মহসিন অংকন ## বেনাপোলে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) ‘রিট্রিট সিরিমনি’ অনুষ্ঠিত হবে।

আগামীকাল শুক্রবার (২৬ মার্চ) বিকেলে বাংলাদেশ-ভারত সীমান্তের বেনাপোল-পেট্রাপোল নো-ম্যান্সল্যান্ডে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) সদস্যরা অংশগ্রহন করবেন। এছাড়াও একই দিনে একই সময়ে দেশের বাংলাবান্ধা-ফুলবাড়ী, আখাউড়া-আগরতলা,আইসিপিগুলোতে ও সীমান্তরক্ষী বাহিনী কর্তৃক এ জাঁকালো যৌথ ‘রিট্রিট সিরিমনি’ প্যারেড অনুষ্ঠিত হবে।
 বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯৭১ সালে বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামে বাংলাদেশ-ভারতের জনগণের মধ্যে যে বন্ধুপ্রতীম ভাতৃত্ববোধ জাগ্রত হয়েছিল সেই ভাতৃত্ববোধ সম্প্রসারণের পাশাপাশি দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দ বাড়ানোর লক্ষ্যে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ-ভারত সীমান্তে এ ‘রিট্রিট সিরিমনি’ অনুষ্ঠিত হবে।
যৌথ ‘রিট্রিট সিরিমনি’ প্যারেডে বিজিবি ও বিএসএফের উচচ পদস্থ কর্মকর্তারা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি এবং সর্বস্তরের জনগণ দর্শনার্থী হিসেবে উপস্থিত থাকবেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।