Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ২৬ মার্চ ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর শুভেচ্ছা মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর

বার্তাকন্ঠ
মার্চ ২৬, ২০২১ ৬:৩৫ অপরাহ্ণ
Link Copied!

প্রভাষক মামুনুর রশিদ ## যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর শুভেচ্ছা জানিয়েছেন। শুক্রবার এক বিবৃতিতে তিনি স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তিতে বাংলাদেশের মানুষকে অভিনন্দন জানান।

বিবৃতিতে বাইডেন বলেন, বিগত পঞ্চাশ বছর ধরে আমরা অর্থনৈতিক উন্নয়ন থেকে শান্তিরক্ষার মতো বিষয়ে সহযোগীতা প্রদান করে আসছি। দুই দেশের মানুষের মধ্যে আমরা দৃঢ় বন্ধন প্রতিপালন করেছি। স্বাধীনতার জন্য বাংলাদেশ, যুক্তরাষ্ট্র উভয়কে সাহসী লড়াই করতে হয়েছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের সঙ্গে আমাদের বন্ধুত্ব সদা শক্তিশালী হয়েছে। আমাদের জনগণ মানবাধিকার সমুন্নত রাখা, জলবায়ু পরিবর্তন এবং করোনাভাইরাস মহামারীর বিরুদ্ধে কাজ করে যাচ্ছে।

বিবৃতিতে অ্যান্টনি ব্লিনকেন বলেন, যুক্তরাষ্ট্র সম্পর্কের শুরুর দিকের মতো সমৃদ্ধি, গণতান্ত্রিক মূল্যবোধ এবং জনগণের কল্যাণের বিষয়ে উৎসাহ প্রদান করে। যেহেতু আমরা নিরাপদ এবং সুরক্ষিত অঞ্চল, সমৃদ্ধ ভবিষ্যতের জন্য একত্রে কাজ করি, বৈশ্বিক উন্নয়নে বাংলাদেশ যে উল্লেখ্যযোগ্য অবদান রেখেছে আমরা তার স্বীকৃতি জানায়। তিনি বাংলাদেশের জনগণের আনন্দময় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন প্রত্যাশা করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।