Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২৭ মার্চ ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

স্বাধীনতা দিবসে ফুলের বদলে রক্ত ঝড়ছে : মির্জা ফখরুল

বার্তাকন্ঠ
মার্চ ২৭, ২০২১ ৭:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঢাকা ব্যুরো ##

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় ৫ জন নিহত ও অসংখ্য মানুষকে আহত করার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি।

শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ঢাকায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সাধারণ মুসল্লিদের শান্তিপূর্ণ কর্মসূচির ওপর পুলিশের গুলিবর্ষণ ও বেধড়ক লাঠিচার্জের প্রতিবাদে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার সাধারণ ছাত্ররা তাৎক্ষণিকভাবে মিছিল বের করলে বেপরোয়া গুলি চালিয়ে এ পর্যন্ত চারজনকে হত্যা ও অসংখ্য ছাত্রকে গুরুতর আহত করে।

বিএনপি মহাসচিব বলেন, জনগণের সকল গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার কেড়ে নিয়ে সরকার দেশে নিষ্ঠুর কর্তৃত্ববাদী শাসন কায়েম করেছে। বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে শহর থেকে গ্রাম সর্বত্রই আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা রক্তের নিষ্ঠুর হোলিখেলা চলছে। বিরোধী দল এবং বিরুদ্ধ মতের সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষের ওপর পুলিশ এবং আওয়ামী সন্ত্রাসীদের বর্বরোচিত ও অমানুষিক নির্যাতন এখন নিত্যনৈমিত্তিক ঘটনা।

তিনি বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে আওয়ামী সরকার যেন জনগণের বিরুদ্ধে অঘোষিত যুদ্ধ চালাচ্ছে। আওয়ামী অবৈধ সরকারের গত ১২ বছরের নিষ্ঠুর শাসনে প্রতিদিন-প্রতিনিয়ত বিরোধী নেতাকর্মীসহ সাধারণ মানুষ আতঙ্কিত অবস্থায় দিনাতিপাত করছে। রাষ্ট্রীয় ও দলীয় ভয়াবহ সন্ত্রাসের মাধ্যমে দেশের মানুষকে ভীতসন্ত্রস্ত রেখে রাষ্ট্রক্ষমতা ধরে রাখতে দেশ যেন এখন গুম, খুন, অপহরণ ও নির্যাতন-নিপীড়নের ভয়াল উপত্যকায় পরিণত হয়েছে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব গুলিতে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও আহতদের আশু সুস্থতা কামনা করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।