Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২৭ মার্চ ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

নরেন্দ্র মোদি পূজা দিলেন যশোরেশ্বরী মন্দিরে

বার্তাকন্ঠ
মার্চ ২৭, ২০২১ ৩:০১ অপরাহ্ণ
Link Copied!

সাতক্ষীরা ব্যুরো ## : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দুই দিনের বাংলাদেশ সফরে এসে প্রতিবেশী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সাতক্ষীরার শ্যামনগরের যশোরেশ্বরী কালিমন্দির পরিদর্শন করেছেন।
শনিবার  মন্দির পরিদর্শনকালে তিনি কৃষ্ণবর্ণ কষ্ঠিপাথরে নির্মিত মনোহর কালিমূর্তির পূজাঅর্চনা করেন।
এর আগে সকাল দশটা ১২ মিনিটে নরেন্দ্র মোদি হেলিকপ্টার থেকে নামেন।
এরপর তিনি পায়ে হেঁটে মন্দিরে প্রবেশ করেন। এ সময় উলুধ্বনি ও শঙ্খধ্বনিতে মোদিকে বরণ করে নেন স্থানীয় নারী পূজারীরা। মন্দিরে প্রবেশের পর রীতি অনুযায়ী দেবীকে মুকুট পরিয়ে দেন ভারতের প্রধানমন্ত্রী শ্রীনরেন্দ্র মোদি। এরপর দেবীর বস্ত্রদান সম্পন্ন করেন। দেবীকে মাল্যদানের পর যোগাসনে বসে পাঠ করেন পূজার মন্ত্র। পুষ্পার্ঘ্য অর্পণের পর তিনি দেবীকে প্রদক্ষিণ করেন।
পূজা শেষে পুরোহিত তাকে উত্তরীয় পরিয়ে দেন। এরপর ভারতের প্রধানমন্ত্রী স্থানীয় পূজারীদের সঙ্গে শুভেচ্ছাবিনিময় করেন। স্বাক্ষর করেন ভারতীয় একটি চ্যানেলের পরিদর্শন বইতে। এরপর সকাল দশটা ৩৬ মিনিটে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে সাতক্ষীরা ত্যাগ করেন।
সাতক্ষীরায় বিদেশি সরকারপ্রধানের এটিই প্রথম আগমন। মোদির আগমনকে সাতক্ষীরার শ্যামনগরকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়।
এদিকে, ভারতের প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে শ্যামনগরে সাজ সাজ রব পড়ে যায়। মন্দির সংস্কার থেকে শুরু করে রাস্তাঘাট সব কিছু যেন নতুন করে ফিরে পায় প্রাণ। প্রস্তুত করা হয় তিনটি হেলিপ্যাড। গ্রহণ করা হয় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। মোদিকে স্বাগত জানাতে বাঁশের তৈরি নানা রকম কারুকার্যে নান্দনিক রূপে সাজানো হয় যশোরেশ্বরী মন্দির প্রাঙ্গণ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।