Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ১৮ জুলাই ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ

বার্তাকন্ঠ
জুলাই ১৮, ২০২১ ৪:০০ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক ।।

পাকিস্তানে আফগানিস্তানের রাষ্ট্রদূতের মেয়েকে অজ্ঞাত হামলাকারীরা অপহরণ করেছিল। সিলসিলা আলিখিলকে অপহরণের পর কয়েক ঘণ্টা আটকে রাখা হয় ও নির্যাতন করা হয়। সিলসিলা বাড়ি ফেরার  গত শুক্রবার (১৬ জুলাই) ইসলামাবাদে এই ঘটনা ঘটে। 

আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, তাকে ‘ভয়াবহ নির্যাতন’ করা হয়েছে এবং এ ব্যাপারে তারা একটি অভিযোগ দায়ের করতে যাচ্ছে।

প্রতিবেশী এই দুই দেশের মধ্যে দীর্ঘদিন ধরেই সম্পর্কের টানাপড়েন চলছে। আফগানিস্তানে সহিংসতা বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে সাম্প্রতিক সপ্তাহগুলোতে দুই দেশের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে। আফগান সরকারের অভিযোগ, তালেবানদের আশ্রয় প্রশ্রয় দিচ্ছে পাকিস্তান।

পাকিস্তানি কর্মকর্তারা বলছেন, ২০ বছর বয়সী সিলিসিলা আলিখিল একটি গাড়িতে চড়ে যাচ্ছিলেন, এসময় একদল অজ্ঞাত হামলাকারী তার গাড়িতে উঠে পড়ে ও তাকে মারতে শুরু করে। মুক্তি পাওয়ার পর তাকে হাসপাতালে নেয়া হয়।

এটিকে ‘অমানবিক হামলা’ বলে অভিহিত করে রাষ্ট্রদূত নাজিব আলিখিল বলেন, তার মেয়ে এখন ভালো আছেন।

এদিকে এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে আফগান পররাষ্ট্র মন্ত্রণালয় এবং তারা পাকিস্তানের প্রতি আহ্বান জানিয়েছে কূটনীতিবিদ ও তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করতে।

রাষ্ট্রদূতের নিরাপত্তা কড়াকড়ি করা হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেইখ রশিদ আহমেদ বলেন, প্রধানমন্ত্রী ইমরান খান দুষ্কৃতিকারীদের দ্রুত গ্রেফতার চান। তবে কারা এ ঘটনার সঙ্গে জড়িত তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। -বিবিসি

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।