Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২২ জুলাই ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

ঈদের দিন বেনাপোল বন্দর দিয়ে ১৭৯ মে.টন অক্সিজেন আমদানি

বার্তাকন্ঠ
জুলাই ২২, ২০২১ ৭:৪৬ অপরাহ্ণ
Link Copied!

বেনাপোল প্রতিনিধি ।। ঈদের বন্ধের দিন বেনাপোল বন্দর দিয়ে জরুরি সেবার অংশ হিসেবে ১১ ট্যাংকারে করে ১৭৯ মে: টন অক্সিজেন আমদানি করা হয়েছে।
কাস্টম কমিশনার আজিজুর রহমান নিজে ভারতীয় কাস্টমস ও বন্দরের সাথে যোগাযোগ করে ঈদের দিন অক্সিজেন আমদানির ব্যবস্থা গ্রহন করেছেন।
গতকাল বিকেলে ভারত থেকে বেনাপোল স্থলবন্দরে ১১ ট্যাংকার অক্সিজেন আমদানি হয়।জরুরী খালাশের জন্য ট্যাংকার গুলো বন্দরের ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে রাখা হয়। আমদানিকারক প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে লিন্ডে বাংলাদেশ লি:,পিওর বিডি লি:, ও ইন্সসেপ্টর লি:।
লিন্ডে ৩ ট্যাংকারে করে ৬০ টন ৫৩ কেজি,পিওর ১ ট্যাংকারে করে ১৪ টন ৫২ কেজি ও ইন্সসেপ্টর ৭ ট্যাংকারে করে ১০৪ টন ৪২ কেজি মোটা ১১ গাড়ী ১৭৯টন ৫০ কেজি অক্সিজেন আমদানি করেছে।
ঈদুল আজহা উপলক্ষে বেনাপোল-পেট্রোপোল বন্দর ৪ দিন বন্ধ রয়েছে।তবে দেশে মহামারি করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় অক্সিজেনের চাহিদাও বেড়ে যায় দেশে।
বেনাপোল কাস্টম হাউসের কমিশনার আজিজুর রহমান জানান, দেশে অক্সিজেনের চাহিদা মেটাতে ঈদের বন্ধের দিনও অক্সিজেন আমদানির জন্য বন্দর ও কাস্টমস খোলা রাখা হয়েছে। আমদানিকারকরা যাতে দ্রæত অক্সিজেন খালাস নিতে পারেন সেজন্য কাস্টমস কর্মকর্তাদের ২টি টিম প্রস্তুত রাখা হয়েছে। তারা কাস্টমস ও বন্দরের সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করে অক্সিজেনের চালান গুলো খালাশের ব্যবস্থা করেন।

 

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।