Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৬ জুলাই ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

সাত সকালেই শতাধিক মৃত্যু

বার্তাকন্ঠ
জুলাই ২৬, ২০২১ ১২:৪১ অপরাহ্ণ
Link Copied!

বার্তাকণ্ঠ ডেস্ক ।।

দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। আক্রান্তের সংখ্যাও বেড়েই চলেছে। সোমবার (২৬ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১৬৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু হয়েছে।

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

চাঁদপুর: চাঁদপুরে রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় চাঁদপুর জেনারেল হাসপাতালে মারা যান তারা। এদিকে চাঁদপুর জেলা ও দায়রা জজসহ আরও ১৮০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

চাঁদপুর জেনারেল হাসপাতালে যে আটজন মারা যান তাদের মধ্যে করোনায় চারজন এবং উপসর্গ নিয়ে চার জন মারা যান। এদের মধ্যে পাঁচজনই নারী। চাঁদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও করোনা বিষয়ক ফোকাল পারসন ডা. সুজাউদ্দৌলা রুবেল এ তথ্য নিশ্চিত করেছেন।

অন্যদিকে চাঁদপুরে এখন পর্যন্ত আট হাজার ৩৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর করোনাতে মারা গেছেন ১৫৮ জন। এর বাইরে উপসর্গ নিয়ে আরও সাড়ে ৩০০ মানুষ মারা গেছেন।

সর্বশেষ তথ্য হচ্ছে, শুধু রোগী ও জরুরি সেবা বহনকারী ছাড়া সবধরনের পরিবহন চলাচল বন্ধ করেছে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এছাড়া জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ জানান, বিনা প্রয়োজনে যারাই বের হবেন তাদেরকেই আটক করবে পুলিশ।

জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বলেন, করোনার সংক্রমণ এড়াতে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে সবাইকে।

কুমিল্লা: কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় করোনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

যারা মারা গেছেন তাদের মধ্যে সিটি করপোরেশন এলাকার পাঁচজন, নাঙ্গলকোটের দুজন, মনোহরগঞ্জে দুজন, বরুড়ার মুরাদনগরে, লালমাইয়ের,  বুড়িচং, তিতাসের, চান্দিনায়তে একজন করে রয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় করোনায় ৬৬২ জনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭০১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৭০১ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ সময় সুস্থ হয়েছেন ২২৭ জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪১ দশমিক ২ শতাংশ।

আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনের ২২৮ জন, আদর্শ সদরের ৭, সদর দক্ষিণের ৭, বুড়িচংয়ে ৫২, ব্রাহ্মণপাড়ার ৩৩, চান্দিনায় ২৮, চৌদ্দগ্রামের ৪৭, দেবিদ্বারের ১২, দাউদকান্দিতে ৫, লাকসামে ৪৬, লালমাইয়ে ২৩, নাঙ্গলকোটে ৩৩, বরুড়ার ৬১, মনোহরগঞ্জের ৩৭, মুরাদনগরের ৪৪, মেঘনার ৯, তিতাসে ৪ জন এবং হোমনার ২৫ জন।

সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, জেলাজুড়ে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৩ হাজার ৮৩০ জনে। আমরা চেষ্টা করছি জনসচেতনতা বাড়িয়ে কীভাবে সংক্রমণ কমানো যায়। সে লক্ষ্যে প্রতিদিনই কাজ চলছে।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক রেজাউল করিম জানান, চলতি সপ্তাহে হাসপাতালে রোগীদের ভিড় বেড়েছে। করোনার বরাদ্দ আসনের চেয়ে অন্তত ৩০ জন বেশি ভর্তি রয়েছেন। যদি এ রকম চলতে থাকে তাহলে রোগীর চাপ সামলানো কষ্টকর হয়ে যাবে।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, জেলায় করোনা সংক্রমণের হার কমাতে ও সাধারণ মানুষকে সচেতন করতে প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালতের একাধিক অভিযান পরিচালনা করা হচ্ছে।

খুলনা: গত ২৪ ঘণ্টায় খুলনার হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ১৮ জন।
ঝিনাইদহ: ঝিনাইদহে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে দুজনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৯ জন।

নড়াইল: নড়াইলে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু হয়েছে।

কুষ্টিয়া: কুষ্টিয়া জেনারেল হাসপপাতালে করোনাক্রান্ত ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু।

সাতক্ষীরা: সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৫ জন মারা গেছেন।

লালমনিরহাট: লালমনিরহাটে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন।

চট্টগ্রাম: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৪৮ জন। আর মারা গেছেন ১২ জন।

দিনাজপুর: দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে।

রংপুর: রংপুরে করোনায় গত ২৪ ঘণ্টায় ৪ জন মারা গেছেন। এ পর্যন্ত জেলায় মোট মৃতের সংখ্যা ১৬৭ জন। ২৪ ঘণ্টায় ৪০৯ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ পাওয়া গেছে ১৫৫ জনের। সে হিসাবে আক্রান্তের হার ৩৭.৮৯ শতাংশ। এ পর্যন্ত রংপুর জেলায় আক্রান্তের সংখ্যা ৮৯৩২ জন। ডেডিকেডেট করোনা হাসপাতালে ভর্তি আছেন ১১৫ জন আর আইসিইউতে আছেন ৩ জন।
কি‌শোরগ‌ঞ্জ: কি‌শোরগ‌ঞ্জে ক‌রোনা আক্রান্ত হ‌য়ে আরও একজ‌নের মৃত্যু হয়েছে।

ফরিদপুর: ফরিদপুর মেডিকেলে করোনা ও উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।
টাঙ্গাইল: টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। ৮৪৬টি নমুনা পরীক্ষা করে নতুন আক্রান্ত হয়েছেন ২১৩ জন। শনাক্তের হার ২৫.১৮ শতাংশ।
ফেনী: গত ২৪ ঘণ্টায় ফেনীর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে করোনায় ৭ জনের মৃত্যু হয়েছে।
বগুড়া: বগুড়ায় করোনায় এবং করোনা উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। ২ জন পজিটিভ থাকাবস্থায় ১৫ জন উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তির পর মারা যান।
পঞ্চগড় : পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় দুজনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৯৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। জেলা সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।