Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ৩ আগস্ট ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ছাত্রলীগের নিম্নআয়ের মানুষদের খাদ্যসামগ্রী বিতরণ

বার্তাকন্ঠ
আগস্ট ৩, ২০২১ ২:২৮ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা ব্যুরো।।সুবিধাবঞ্চিত ও নিম্নআয়ের মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। শোকাবহ আগস্টে জাতির পিতা ও তাঁর পরিবারের সব শহীদ সদস্যের আত্মার মাগফিরাত কামনায় এ কর্মসূচি হাতে নেয় সংগঠনটি।

রাজধানীর পান্থপথ মোড়ে আজ মঙ্গলবার সকাল ৮টার দিকে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। এ সময় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘ঢাকা শহরের কয়েকটি নির্দিষ্ট স্থানে প্রতিদিন ভোরে ঝুড়ি আর কোদাল নিয়ে শ্রম বিক্রি করার জন্য অপেক্ষারত শ্রমজীবীদের বসে থাকা একটি নিয়মিত চিত্র। কেউ আসবে, আর তাদের কাজের জন্য প্রয়োজনমতো শ্রমিক ভাড়া করে নিয়ে যাবে। সারা দিনের কাজ শেষে প্রাপ্ত মজুরি দিয়ে সাধ্যমতো বাজার নিয়ে বাড়ি ফিরবে, পরিবারের খাদ্য জোগাবে। কিন্তু চলমান বিধিনিষেধের কারণে অনেকেই পাচ্ছে না কাজের সন্ধান। তাই কাজের অভাবে যেন পরিবার নিয়ে অনাহারে না থাকতে হয়, সেজন্য বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে দেশরত্ন শেখ হাসিনার শুভেচ্ছা উপহার পৌঁছে দেওয়া হয় কাজ না পাওয়া শ্রমজীবীদের মাঝে।’ এ ছাড়া সারা দেশের অসচ্ছল শিক্ষার্থীদের (পরিচয় গোপন রেখে) কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, ‘এ ধরনের কর্মসূচি বিধিনিষেধের শুরু থেকেই চলছে। আমরা নিয়মিত সংকটে পড়া শিক্ষার্থীদের খাবার বিতরণ করছি এবং অসুস্থ ও অসচ্ছল মানুষদের জন্য বিভিন্নভাবে সহযোগিতা কর্মসূচি চালিয়ে যাচ্ছি।’

শোকাবহ আগস্টে জাতির পিতা ও তাঁর পরিবারের সব শহিদ সদস্যের আত্মার মাগফিরাত কামনায় সুবিধাবঞ্চিত ও নিম্নআয়ের জনগোষ্ঠীর মাঝে  ছাত্রলীগের এ খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি চলমান থাকবে বলেও জানান লেখক।

এ সময় আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের ধর্মবিষয়ক সম্পাদক তুহিন রেজা, ক্রীড়া সম্পাদক মো. আল আমীন সিদ্দিক সুজন, পাঠাগার সম্পাদক সৈয়দ ইমাম বাকের প্রমুখ।

এর আগে সচেতনতা বৃদ্ধি, খাদ্যসামগ্রী বিতরণ, অক্সিজেন সেবা, কৃষকের ধান কাটাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে ছাত্রলীগ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।