Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ৪ আগস্ট ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বকশীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার কর্মসূচি নিয়ে মতবিনিময়

বার্তাকন্ঠ
আগস্ট ৪, ২০২১ ৯:০৮ অপরাহ্ণ
Link Copied!

আল মোজাহিদ বাবু,বকশীগঞ্জ (জামালপুর)।। সারা দেশের ন্যায় জামালপুর বকশীগঞ্জেও প্রতিটি ইউনিয়ন পর্যায়ে কোভিট- ১৯ করোনা প্রতিরোধ টিকা কার্যক্রম ও টিকা দান বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মমতবিনিময় সভা অনুষ্ঠত হয়।
বুধবার (৪ আগষ্ট) দুপুরে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে স্থানীয় কর্মরত গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভার আয়োজন  করেন। মতবিনিময়কালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী করোনার সংক্রমণ রোধে সার্বিক ব্যবস্থাপনা নিয়ে সাংবাদিকদের বিস্তারিত কথা বলেন।
ডা. প্রতাপ নন্দী বলেন, আগামী ৭ আগষ্ট থেকে ১২ আগষ্ট পর্যন্ত উপজেলার পৌরসভা ও ৭টি ইউনিয়নের ৮টি কেন্দ্রে প্রতিদিন ৬ শত জনকে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান করার পরিকল্পনা করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৩টি বুথ স্থাপন করে প্রশিক্ষণ প্রাপ্তরা টিকা প্রদান করবেন। সমগ্র কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনা করার জন্য সুপারভাইজার হিসাবে দায়িত্ব পালন করবেন স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকবৃন্দ। এ ছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসারবৃন্দ মনিটরিং করবেন। প্রত্যহ সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত কার্যক্রম চলবে। কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রম সুন্দর ও সুষ্ঠভাবে পরিচালনার জন্য উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন,পৌর মেয়র,সকল ইউপি চেয়ারম্যান ও বকশীগঞ্জ থানা পুলিশ সদস্যরা সহায়তায় থাকবেন। কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রম সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
ইউনিয়ন পর্যায়ে প্রতিটি মানুষকে টিকাদান নিশ্চিত করতে একযোগে কাজ শুরু করা হবে। স্থানীয় মানুষদের টিকা নিশ্চিত করতে ও ভোগান্তি কমাতে জাতীয় পরিচয়পত্র দেখালেই টিকা দেওয়া হবে।
অসুস্থ্য ব্যক্তি যেমন ডায়াবেটিস রোগী, অ্যাজমা সমস্যা সহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের টিকা দেওয়া হবে না। যারা এ পর্যায়ে টিকা পাবেন না তাদের হতাশ হওয়ার কিছু নেই , পর্যায়ক্রমে টিকা পাওয়ার উপযোগী সকল মানুষকে টিকা প্রদান করা হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।