Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ৫ আগস্ট ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

পদত্যাগের দাবি নাকচ মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর

বার্তাকন্ঠ
আগস্ট ৫, ২০২১ ১০:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক ।।
নিজের পদত্যাগের দাবি নাকচ করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন। তিনি বলেছেন, দেশটির পার্লামেন্টের বেশিরভাগ সদস্য এখনও তার প্রতি সমর্থন দিচ্ছেন। পার্লামেন্টের গুরুত্বপূর্ণ একটি মিত্র দল তার সরকারের ওপর থেকে সমর্থন প্রত্যাহার করে নেওয়ার বুধবার এমন দাবি করেন তিনি।
মালেশিয়ার বেশিরভাগ বিরোধীদল মুহিউদ্দিন ইয়াসিনের পদত্যাগ দাবি করছে। তবে বুধবার টেলিভিশনে দেওয়া ভাষণে জোরালোভাবে তাদের দাবি প্রত্যাখ্যান করেন মুহিউদ্দীন। তিনি বলেন, ‘সুলতান আব্দুল্লাহ আহমদ শাহের সমর্থন দেশের রাজনীতিতে গুরুত্বপূর্ণ। আমার ক্ষমতায় থাকার ব্যাপারে তিনি একমত হয়েছেন।’
তিনি বলেন, আগামী মাসে পার্লামেন্ট অধিবেশন বসলে তিনি আস্থা ভোটের আয়োজন করবেন এবং সেখানে তার নেতৃত্ব ও সরকারের বৈধতা প্রমাণ করবেন।
মুহিউদ্দিন দাবি করেন, রাজা তার এই প্রস্তাব গ্রহণ করেছেন। অবশ্য তিনি একথাও বলেন যে, তার প্রধানমন্ত্রীত্বের পদ প্রশ্নের প্রেক্ষিতেই তিনি এই আস্থা ভোটের আয়োজন করবেন।
মঙ্গলবার মুহিউদ্দিনের জোট সরকার থেকে ইউনাইটেড মালয় ন্যাশনাল অর্গানাইজেশন পার্টি সমর্থন প্রত্যাহার করে নেয়। এরপরই বুধবার এ বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করেন তিনি। তবে ইউনাইটেড মালয় ন্যাশনাল অর্গানাইজেশনের নেতারা বলছেন, তারা সমর্থন প্রত্যাহার করে নেওয়ার পর পার্লামেন্টে মুহিউদ্দিনের আর কোনওভাবেই সংখ্যাগরিষ্ঠতা নেই।
সূত্র: পার্স টুডে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।