Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৩ আগস্ট ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

শাওমির পোকো ব্র্যান্ডের নতুন স্মার্টফোন এখন বাজারে

বার্তাকন্ঠ
আগস্ট ২৩, ২০২১ ১২:৫৭ অপরাহ্ণ
Link Copied!

বার্তাকণ্ঠ ডেস্ক ।।

পোকো এম৩ প্রো ৫জি’ মডেলের ফোনটির বৈশিষ্ট্য এর অত্যাধুনিক মিডিয়াটেক ডাইমেনসিটির ৭০০ প্রসেসর, অনন্য ডিজাইন ও দুর্দান্ত বিনোদন অভিজ্ঞতার সমাহার। আছে ৪৮ মেগাপিক্সেলের ত্রিপল ক্যামেরা সেটআপ। ডিজাইনের নতুনত্ব ফোনটিকে দিয়েছে প্রিমিয়াম লুক। স্লিম ফোনটিতে সেই সঙ্গে আছে অসাধারণ ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি।

পোকো এম৩ প্রো ৫জি’ ডিভাইসটির ডিজাইন অন্য ফোনগুলোর চেয়ে ভিন্ন। ফোনটিতে নতুন একটি লুক দিতে দেওয়া হয়েছে ‘সুইচব্লেড ডিজাইন’। পেছনে ওপরের বাম দিকে লম্বালম্বি করে দেওয়া হয়েছে তিনটি ক্যামেরা ও ফ্ল্যাশ।

স্টাইলিশ ডিভাইসটির পেছনের অংশটা প্লাস্টিকের হলেও থাকছে গ্লসি ফিনিশিং। ডিভাইসটির পুরুত্ব মাত্র ৮.৯২ মিলিমিটার, বড় আকারের ব্যাটারি থাকলেও ফোনটির ওজন বেশি না, মাত্র ১৯০ গ্রাম। আছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

ফোনটিতে আছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডিপ্লাস ডটড্রপ ডিসপ্লে। ডিসপ্লের রেজল্যুশন ১০৮০ – ২৪০০ পিক্সেল। ডিসপ্লেটি ৯০ হার্জের হওয়ায় কোনো ধরনের ল্যাগ ছাড়াই কাজ করা যাবে।

ডিভাইসটির পেছনে দেওয়া হয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। পেছনে প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, এর সাথে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং আরেকটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। সেলফির জন্য আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

এ ছাড়াও অন্যান্য সেন্সরের মধ্যে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট, একসিলারমিটার, গায়রো, প্রক্সিমিটি এবং কম্পাস।
 
পোকো এম৩ প্রো ৫জি’ ফোনে ব্যাটারি দেয়া হয়েছে শক্তিশালী লি-পো ৫০০০ এমএএইচ। বক্সে আছে ২২.৫ ওয়াট চার্জার। এ ছাড়া সাপোর্ট করবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং। ফোনটি চার্জ দিতে ব্যবহারকারীদের বেশি সময় লাগবে না।

ক্যামেরা দিয়ে টাইমল্যাপস আর টাইমড বার্সট, নাইট মোডে শুট করা যাবে। ফটোগ্রাফি আর ভিডিওগ্রাফিতেও সৃষ্টিশীলতা দেখাতে পারবেন ব্যবহারকারীরা। ফাইভজি নেটওয়ার্ক সাপোর্ট করায় এই মোবাইল দিয়ে গেমস খেলা যাবে অনায়াসে।

পোকো এম৩ প্রো ৫জি’ এসেছে তিনটি অসাধারণ কালারে। পোকো ইয়েলো, কুল ব্লু  এবং পাওয়ার ব্ল্যাকে। ৬+১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের ফোনটির দাম ২৩ হাজার ৯৯৯ টাকা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।