Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বিমানবন্দরে ৩ দিনের মধ্যে আরটি-পিসিআর মেশিন বসবে: প্রবাসী কল্যাণ মন্ত্রী

বার্তাকন্ঠ
সেপ্টেম্বর ২১, ২০২১ ১:২৩ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা অফিস ।।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগামী ২-৩ দিনের মধ্যে আরটি-পিসিআর মেশিন বসানো হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্সংস্থানমন্ত্রী ইমরান আহমদ। একই সঙ্গে মন্ত্রী জানিয়েছেন, র‌্যাপিড পিসিআর মেশিন বসাতে আরও দিন দশকের মতো লাগতে পারে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপনের কার্যক্রম পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব কথা বলেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ।

মন্ত্রী বলেন, ২ থেকে ৩ দিনের মধ্যেই আরটি-পিসিআর মেশিন বসানো হবে। তবে র‌্যাপিড পিসিআর মেশিন আমাদের কাছে নেই। এটি বিদেশ থেকে আনতে হবে। যার জন্য কিছুটা সময় লাগবে। আশা করছি ৭ থেকে ১০ দিনের মধ্যে আমরা এ মেশিন এনে বসাতে পারব। যাদের এসব মেশিন বসানোর অনুমতি দেওয়া হয়েছে, তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। এক সপ্তাহের মধ্যে কাজ শুরু করতে হবে।

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষার আরটি-পিসিআর ল্যাব বসানোর জন্য সাত প্রতিষ্ঠানকে অনুমোদন দিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। মূলত, স্বাস্থ্য অধিদফতরের প্রস্তাব করা সাত প্রতিষ্ঠানকে এ অনুমোদন দেওয়া হয়েছে। গত ১৫ সেপ্টেম্বর মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সারওয়ার আলম স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

প্রবাসী কল্যাণমন্ত্রীর সঙ্গে বিমানবন্দরে পরিদর্শনে ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

এর আগে শনিবার বিমানবন্দরের কার পার্কিং ইয়ার্ডে বিদেশগামী কর্মীদের করোনা পরীক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাব স্থাপনের সাইট পরিদর্শন করেন মন্ত্রী ইমরান। সেদিন মন্ত্রী বলেছিলেন, বিমানবন্দরে আগামী তিন থেকে চার দিনের মধ্যেই ল্যাব স্থাপনসহ আরটি পিসিআর কার্যক্রম শুরু হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।