Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

২ টাকার পুরনো নোট বেচতে গিয়ে ৫০ হাজার খোয়ালেন তরু‌ণী

বার্তাকন্ঠ
সেপ্টেম্বর ২১, ২০২১ ১১:৪৮ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক।। 

২ টাকার পুরনো একটি নোট ১ লক্ষ টাকায় বেচতে চেয়েছিলেন এক তরুণী। উল্টা প্রতারকদের খপ্পরে পড়ে খোয়ালেন ৫০ হাজার টাকা। অনলাইনে এমনই প্রতারণার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন ভারতের বীরভূমের তরুণী।

আনন্দবাজার পত্রিকার বলছে, অনলাইনে হাজার হাজার টাকা হাড়িয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন সিউড়ির মল্লিকগুনা পাড়ার বাসিন্দা সৃজনী বিশ্বাস।

ওই তরুণী জানিয়েছেন, পুরনো নোট কেনাবেচা করা হয়, এমন একটি ওয়েবসাইটে ওই ২ টাকার নোটের ছবি আপলোড করেছিলেন তিনি। তার দাম হেকেছিলেন ১ লক্ষ টাকা।

সৃজনীর জানান, নোটটির ছবি আপলোড করার প্রায় সঙ্গে সঙ্গে তা কেনার জন্য একটি মেইল পান। আমেরিকার একটি ব্যাঙ্কের মাধ্যমে তাকে ১ লক্ষ টাকাও দিতে রাজি বলে জানান ওই মেইল প্রেরক।

তবে শর্ত দিয়েছিল, ১ লক্ষ টাকা পেতে সৃজনীকে পাঁচ হাজার টাকা দিতে হবে। আমেরিকান ডলারকে ভারতীয় মুদ্রায় রূপান্তর করার মূল্য হিসাবেই ওই টাকা চাওয়া হয় জানিয়েছিল মেইল প্রেরক।

এমনকি, সৃজনীর সঙ্গে মোবাইলে যোগাযোগ করে একটি হোয়াটসঅ্যাপ নম্বরে ওই ২ টাকার নোটটির ছবি তুলেও পাঠাতে বলা হয়। তাতে রাজি হয়ে মেইল প্রেরককে নোটটির ছবি তুলে হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠিয়ে দেন সৃজনী।

এরপর পাঁচ হাজার টাকাও অনলাইনে পাঠিয়ে দেন তিনি। যদিও ১ লক্ষ টাকা কখনই হাতে পাননি সৃজনী। বরং তার কাছ থেকে দফায় দফায় ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকরা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।