Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২৫ সেপ্টেম্বর ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

প্রবাসীদের দেশে বিনিয়োগের আহবান প্রধানমন্ত্রীর

বার্তাকন্ঠ
সেপ্টেম্বর ২৫, ২০২১ ৩:১২ অপরাহ্ণ
Link Copied!

বার্তাকন্ঠ ডেস্ক।। যুক্তরাষ্ট্রে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগের আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) প্রবাসীদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহবান জানান।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দেয়ার পর রাতে নিউ ইয়র্কের ম্যারিয়ট হোটেলে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে ভার্চুয়ালি যুক্ত হন।

সংবর্ধনা অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, আমি একটা কথা বলবো, আমাদের প্রবাসী যারা তারা কিন্তু বাংলাদেশে এখন বিনিয়োগ করতে পারেন। শুধু আমেরিকাই করবে তা না, আমাদের প্রবাসী আমেরিকানরা যতদূর পারেন, বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন।

প্রবাসী বাংলাদেশিদের বিনিয়োগে উৎসাহিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন সুযোগ সুবিধবার কথা তুলে ধরেন।

এ সময় তিনি, করোনা মহামারীর মধ্যে দেশের মানুষের জীবন ও জীবিকা সচল রাখতে সরকারের নেয়া নানা পদক্ষেপও প্রবাসীদের সামনে তুলে ধরেন।

শেখ হাসিনা বলেন, ‘পত্রিকা শুধু নেতিবাচক কথা লিখবে, আর ভালো কথা লিখবে না, সেটা তো হয় না। পত্রিকা অপবাদ ছড়াবে শুধু, আর কনস্ট্রাকটিভ কথা বা বেশিরভাগ লোকজনই ভালো, সেই কথা বলবে না, সেটা তো হয় না। কাজেই দায়িত্বশীলতাটা সবদিক থেকে সবার সমানভাবে থাকা লাগবে।’

প্রধানমন্ত্রী বলেন বলেন, আওয়ামী লীগ সরকার অনেকগুলো গণমাধ্যমের অনুমতি দিয়ে বলার ও লেখার সুযোগ তৈরি করে দিয়েছে। তবে মিথ্যা অপবাদ দিয়ে মানুষকে বিভ্রান্ত যেনো না করা না হয়, সেদিকে গণমাধ্যমকর্মীদের সতর্ক থাকতে হবে।

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।