Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ৩০ সেপ্টেম্বর ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

রূপগঞ্জের ৫ ইউপি’তে ভোট ১১ নভেম্বর

বার্তাকন্ঠ
সেপ্টেম্বর ৩০, ২০২১ ৪:১৫ অপরাহ্ণ
Link Copied!

মুরাদ হাসান, রূপগঞ্জ ।।

দ্বিতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এই দফায় ৮৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর। বুধবার (২৯ সেপ্টেম্বর) নির্বাচন ভবনে কমিশনের ৮৬তম সভা শেষে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এ ঘোষণা দেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় ধাপের ৮৪৮টি ইউপির মধ্যে ২০টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে বলেও জানিয়েছেন ইসি সচিব।

দ্বিতীয় ধাপে নারায়নগঞ্জের রূপগঞ্জ উপজেলার ৫ টি ইউনিয়নের ভোট হওয়ার খবর গতকাল বেশ ভাইরাল হয়। এব্যাপারে জানতে চাইলে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান বলেন, দ্বিতীয় ধাপে রূপগঞ্জের ৫ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন হওয়ার খবর শুনেছি তবে তা আমি নিশ্চিত করে বলতে পারছি না । গ্যাজেট প্রকাশ হলে বলা যাবে। তবে খুব তাড়াতাড়ি রূপগঞ্জে ভোট হবে।

রূপগঞ্জ উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদের মধ্যে রয়েছে কায়েতপাড়া, মুড়াপাড়া, ভুলতা, গোলাকান্দাইল,ভোলাব। সুত্রের খবর দ্বিতীয় ধাপে এসব ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ হবে। দুই এক দিনের মধ্যে নির্বাচনের গ্যাজেট প্রকাশ হবে। নির্বাচনের খবর শুনে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা সরব হয়েছে। কায়েতপাড়ায় ইভিএম পদ্ধতিতে ভোট হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।