Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২৫ নভেম্বর ২০২১
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

সখীপুরে অবৈধ করাতকল উচ্ছেদ

বার্তাকন্ঠ
নভেম্বর ২৫, ২০২১ ১১:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

এস এম ফারুক আহমেদ, সখীপুর (টাঙ্গাইল) ।।
টাঙ্গাইলের সখীপুরের বহেড়াতৈল রেঞ্জের সংরক্ষিত বন এলাকায় স্থাপিত ১৯টি অবৈধ করাতকল উচ্ছেদ করেছে বনবিভাগ।  বুধবার (২৪ নভেম্বর) সারাদিন বহেড়াতলী রেঞ্জের আওতাধীন বিভিন্ন বিট এলাকায় অভিযান চালিয়ে ওইসব করাতকল উচ্ছেদ করা হয়।
বহেড়াতলী রেঞ্জ কর্মকর্তা এএইচএম এরশাদ জানান, টাঙ্গাইল বন বিভাগের সহকারি বন সংরক্ষক কর্মকর্তা জামাল হোসেন তালুকদারের নেতৃত্বে একটি বিশেষ টিম বুধবার দিনভর বহেড়াতলী রেঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন।
এ সময় বড়চওনা, ছাতিয়াবাজার, আলিশার বাজার, গড়বাড়ি, বাঘেরবাড়ি, হামিদপুর, মগানন্দপুর, জিনের বাজার, আকন্দপাড়া বাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১৯টি অবৈধ করাতকল উচ্ছেদ করা হয়। বহেড়াতলী রেঞ্জের কচুয়া, ডিবি গজারিয়া (কৈয়ামধু), এমএম চালা (আন্দি), কাকড়াজান (মরিচা), সদর বিটের সকল কর্মকর্তা/কর্মচারী বিশেষ টিমকে সহায়তা প্রদান করেন।
 স্থানীয়রা জানান, উপজেলার আনাচেকানাচে সংরক্ষিত বন এলাকায় অসংখ্য লাইসেন্সবিহীন করাতকল গড়ে উঠেছে। সংরক্ষিত বন এলাকায় প্রভাবশালীরা প্রায় দেড় শতাধিক অবৈধ করাতকল স্থাপন করে বনের গাছ নিধন করে আসছে। একদিকে উচ্ছেদ অভিযান চলাকালীন সময়ে অন্যদিকের অবৈধ করাতকল বন্ধ করে যন্ত্রাংশ সরিয়ে ফেলে সটকে পড়ে।
টাঙ্গােইল বনবিভাগের সহকারি বন সংরক্ষক কর্মকর্তা মো. জামাল হোসেন তালুকদার জানান, সংরক্ষিত বন এলাকায় অবৈধভাবে স্থাপিত করাতকল উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।