Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ১৪ জানুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

কিশোরগঞ্জে ভয়াবহ রূপে করোনা, ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ১৫ জন

বার্তাকন্ঠ
জানুয়ারি ১৪, ২০২২ ১০:১৪ অপরাহ্ণ
Link Copied!

সাজ্জাদ হোসেন হৃদয় – কিশোরগঞ্জ।।
কিশোরগঞ্জে লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণ। জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১৫ জন। বৃহস্পতিবার রাতে সর্বশেষ প্রকাশিত রিপোর্টে জেলা সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করেছে। বছর শুরুর পর থেকে এ পর্যন্ত জেলায় শনাক্ত রোগীর সংখ্যা ৪৯ জন। এছাড়াও প্রাদুর্ভাব শুরুর পর থেকে জেলায় আক্রান্ত হয়েছেন মোট ১২ হাজার ৪৬ জন।
সর্বশেষ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে গত বুধবার ও বৃহস্পতিবার (১২ ও ১৩ জানুয়ারি) ৪০ জনের নমুনা স্যাম্পল পরীক্ষার ফলাফলে শনাক্তের সংখ্যা ১০ জন। জেলার বাজিতপুরে জহিরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে বুধবার (১২ জানুয়ারি) ২২৬ জনের নমুনা স্যাম্পল পরীক্ষার ফলাফলে শনাক্তের সংখ্যা ০২ জন। এছাড়াও রেপিড এন্টিজেন ও জিন এক্সপার্ট টেস্টে ২৫ জনের নমুনা পরীক্ষার ফলাফলে শনাক্ত হয়েছে ৩ জন। এদিকে নতুন আক্রান্ত ১৫ জনের মধ্যে জেলা সদরে ০৯ জন, পাকুন্দিয়ায় ০১ জন, কুলিয়ারচরে ১ জন, ভৈরবে ০২ জন, অষ্টগ্রাম উপজেলায় ০২ জন করোনা আক্রান্ত হয়েছেন।
এদিকে চলমান করোনা সংক্রমণ প্রতিরোধে গত ১০ জানুয়ারি কিশোরগঞ্জ জেলা প্রশাসক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে কয়েকটি নির্দেশনাসহ চলাচলে বিধি নিষেধ আরোপ করা হয়। যা বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে কার্যকর হয়েছে। কিন্তু সংক্রমণ রোধে প্রশাসনের পক্ষ থেকে এ বিধি নিষেধ বাস্তবায়নে কোন প্রকার তৎপরতা পরিলক্ষিত হচ্ছে না। ফলে প্রকাশিত গণবিজ্ঞপ্তি প্রশ্নবিদ্ধ হচ্ছে। এছাড়া জেলার দুই উপজেলাতে সর্বশেষ ধাপে ইউপি নির্বাচন চলমান থাকায় সংক্রমণ ভয়াবহ রূপ দিবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। মাঠপর্যায়ে বিধি নিষেধ বাস্তবায়নে কঠোর পদক্ষেপ গ্রহণ না করলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় ইঙ্গিত দিয়েছেন বিশেষজ্ঞরা।
 নজরুল/বার্তাকণ্ঠ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।