Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ৩০ জানুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

কিশোরগঞ্জে দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত ২৫

সাজ্জাদ হোসেন হৃদয় , কিশোরগঞ্জ প্রতিনিধি
জানুয়ারি ৩০, ২০২২ ৭:২৮ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে অন্তত ৪৫ জন আহত হয়েছেন। রোববার (৩০ জানুয়ারি) দুপুরে ভৈরব উপজেলার আকবর নগর ও কুলিয়ারচর উপজেলার নন্দরামপুর গ্রামের লোকদের মধ্যে এ সংঘর্ষ হয়।
স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়নের নন্দরামপুরে মুজিববর্ষ উপলক্ষে অসহায় গৃহহীনদের ঘর নির্মাণের জন্য একটি সরকারি জলাশয় ভরাটের উদ্যোগ নেয় উপজেলা প্রশাসন। এই প্রকল্প বাস্তবায়নের জন্য জলাশয় ভরাট করতে বিল থেকে বালু উত্তোলন নিয়ে পার্শ্ববর্তী ভৈরব উপজেলার আকবর নগর গ্রামের লোকদের সঙ্গে কুলিয়ারচরের নন্দরামপুর গ্রামের লোকদের বিরোধ সৃষ্টি হয়।ভৈরব উপজেলার আকবর নগর গ্রামের লোকদের দাবি তাদের ফসলি জমি থেকে জোরপূর্বক ড্রেজার দিয়ে বালু তোলা হচ্ছে। এই নিয়ে উত্তেজনার একপর্যায়ে দুই গ্রামবাসীর মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় দেশীয় অস্ত্র নিয়ে দুপক্ষই সংঘর্ষে লিপ্ত হয়। এতে উভয়পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়াৎ ফেরদৌসী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর নির্মাণ প্রকল্পের জন্য জলাশয় ভরাটের বালু উত্তোলন নিয়ে গ্রামবাসীর সংঘর্ষ হয়। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।
বর্তমান পরিস্থিতি বিষয়ে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, বিল থেকে বালু উত্তোলনকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ শুরুর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পরিস্থিতি এখন স্বাভাবিক ও শান্ত রয়েছে বলেও জানান তিনি।
নজরুল/বার্তাকণ্ঠ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।