Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ১ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

অধ্যাপক কুতুব ও হাসনাতকে দিয়ে রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা 

এম. মতিন, চট্টগ্রাম ব্যুরো
ফেব্রুয়ারি ১, ২০২২ ৪:৩৬ অপরাহ্ণ
Link Copied!

দলের কোন্দল নিরসনে বিভক্ত নেতাদের দিয়েই দীর্ঘ ৮ বছর পর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রাঙ্গুনিয়া উপজেলা ও পৌরসভার নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটি।
রবিবার (৩০ জানুয়ারি) বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও চট্টগ্রাম উত্তর জেলার আহ্বায়ক গোলাম আকবর খন্দকার এ কমিটির অনুমোদন দিলেও সোমবার (৩১ জানুয়ারি) দিনগত রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৪ সালের ৭ জুন তৎকালীন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক লায়ন আসলাম চৌধুরী ও সদস্য সচিব প্রয়াত আবদুল্লাহ আল হাসান কর্তৃক স্বাক্ষরিত রাঙ্গুনিয়া উপজেলা ও পৌরসভা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে আলহাজ্ব শওকত আলী নূর আহ্বায়ক ও প্রফেসর মোঃ মুহসিন সদস্য সচিব এবং পৌরসভা বিএনপির আহ্বায়ক মো: মাহবুব ছাপা ও মো: হেলাল উদ্দিন শাহ সদস্য সচিব ছিলেন।
২০১৬ সালের দিকে কমিটি নিয়ে অন্তর্কোন্দল সৃষ্টি হলে পাল্টা আহ্বায়ক কমিটি গঠন করেন অধ্যাপক কুতুবউদ্দিন বাহার। সেই আহ্বায়ক কমিটির আহ্বায়ক ছিলেন কুতুবউদ্দিন বাহার ও সদস্য সচিব ছিলেন আবু আহমেদ হাসনাত। পরবর্তীতে তাদের অনুসারীরা বিভক্ত হয়ে দলীয় কার্যক্রম পরিচালনা করে আসছেন।
সর্বশেষ গত ৩০ জানুয়ারি রাঙ্গুনিয়া উপজেলা ও পৌর বিএনপি’র আগের কমিটি বিলুপ্ত করে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। সেইসাথে আগামী ৩ মাসের মধ্যে উপজেলার সকল ইউনিয়নে নতুন করে আহবায়ক কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়।
সদ্য অনুমোদিত রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির ৫৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটিতে অধ্যাপক কুতুবউদ্দিন বাহারকে আহবায়ক ও আবু আহমেদ হাসনাতকে সদস্য সচিব এবং পৌরসভা বিএনপির ৩০ সদস্য বিশিষ্ট কমিটিতে মাহবুব ছাপাকে আহ্বায়ক ও আবদুস সালামকে সদস্য সচিব করা হয়।
এ বিষয়টি নিশ্চিত করে বর্তমান উপজেলা বিএনপির সদস্য সচিব আবু আহমেদ হাসনাত বলেন, ‘২০১৪ সালে এক সভায় উপজেলা ও পৌরসভা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি। ওই কমিটিতে সদ্য ঘোষিত উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য শওগত আলী নূরকে আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মোঃ মহসিনকে সদস্য সচিব এবং মাহবুব ছাপাকে পৌর বিএনপির আহ্বায়ক ও হেলাল উদ্দিন শাহকে সদস্য সচিব নির্বাচিত করা হয়।’
তিনি আরও বলেন, ‘পূর্বের রাঙ্গুনিয়া উপজেলা ও পৌর বিএনপির আগের কমিটি ভেঙে দেওয়ায় নতুন করে ৩ মাসের মধ্যে উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করার নির্দেশ দিয়েছে উত্তর জেলা বিএনপি। নির্দেশনা মতে ৩ মাসের মধ্যে আহ্বায়ক কমিটি গঠন করা হবে।’ এছাড়া নতুন আহ্বায়ক কমিটি করার পর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার সব ওয়ার্ডে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।
এ ব্যাপারে নতুন আহ্বায়ক অধ্যাপক কুতুবউদ্দিন বাহার বলেন, ‘রাঙ্গুনিয়ায় দীর্ঘ ৮ বছরের কমিটি গ্যাপে অনেক পরিক্ষিত জিয়ার সৈনিক নিমজ্জিত হয়ে গেছে। আজ উপজেলা ও পৌরসভা বিএনপির কর্মীরা প্রাণ ফিরে পেয়েছে। আমি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। দলের সিনিয়র নেতারা আমাকে যে পবিত্র দায়িত্ব প্রদান করেছেন আমি তা আমি সততা নিষ্ঠা ও জিয়ার আদর্শমাফিক পালন করবো ইনশাআল্লাহ।’
তিনি আরও বলেন, ‘আশা করি আগামী ৩ মাসের নির্ধারিত সময়ের মধ্যে ত্যাগী নেতাদের মূল্যায়ন করে একটি শক্তিশালী আহ্বায়ক কমিটি তৈরি করতে পারবো। এক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করছি।’

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।