Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ৭ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

পছন্দের প্রার্থীকে মুখে বলে ভোট দিলেন দৃষ্টিপ্রতিবন্ধী

বার্তাকণ্ঠ ডেস্ক
ফেব্রুয়ারি ৭, ২০২২ ১:২২ অপরাহ্ণ
Link Copied!

সপ্তম ধাপে চুয়াডাঙ্গা তিতুদহ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকেই ভোটগ্রহণ শুরু হয়। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোটারদের উপস্থিতিও চোখে পড়ার মতো।

ভোটারদের ভিড়ে একজন বৃদ্ধ অন্য একজনের হাত ধরে ভোট কেন্দ্রের কক্ষে ঢুকছেন। জানা গেলো তিনি দৃষ্টিপ্রতিবন্ধি। নাম দুধ মল্লিক (৭০)। পরে কেন্দ্রের সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে বললেন পছন্দের প্রার্থীদের নাম। সহকারী প্রিসাইডিং কর্মকর্তার সহায়তায় দুধ মল্লিকের পছন্দের প্রার্থীকে তার ছেলে হেলাল উদ্দীন ব্যালটে সিল মেরে দেন।

সোমবার চুয়াডাঙ্গার তিতুদহ ইউপি নির্বাচনে চুয়াডাঙ্গা সদর উপজেলার বড়শলুয়া উত্তরপাড়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এভাবেই নিজের ভোটাধিকার প্রয়োগ করেন দৃষ্টিপ্রতিবন্ধি দুধ মল্লিক (৭০)।

জানাগেছে, দুধ মল্লিকের পরিবারে বংশগত অন্ধত্বের একটি রোগ আছে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তিনি প্রথমে কম দেখতেন। প্রায় ১৫ থেকে ২০ বছর তিনি পুরোপুরি দৃষ্টিপ্রতিবন্ধি হয়ে গেছেন। চোখে একেবারেই দেখেন না।

ভোট দেয়ার পর বৃদ্ধ দুধ মল্লিক জানান, তিনি বড় শলুয়া দক্ষিণপাড়ার বাসিন্দা। পছন্দের প্রার্থীকেই ভোট দিতে পেরেছি। আমার পছন্দমত আমার নিজের ছেলে সিল মেরেছে। ওখানে অফিসাররাও ছিল। তারা সহযোগীতা করেছে।

কেন্দ্রের সহকারী প্রিসাইডিং কর্মকর্তা মাসুদ পারভেজ বলেন, ‘তিনি চোখে দেখেন না। আমাকে বলেছে আমি যেন উনাকে সাহায্য করি। পরে উনি যাকে যাকে বলেছেন আমিসহ সকলের সামনেই ওনার ছেলে প্রতীকে সিল দিয়ে বক্সে পুরে দেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।