Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ৭ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

চাঁপাইনবাবগঞ্জে পৌর মেয়রসহ ২৬ জন কারাগারে

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ৭, ২০২২ ১১:৩৪ অপরাহ্ণ
Link Copied!

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁনসহ ২৬ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

জমি দখল ও প্রাচীর ভাঙার অভিযোগে দায়ের করা মামলায় সোমবার (৭ ফেব্রুয়ারি) চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও গোমস্তাপুর আমলী আদালতের বিচারক হুমায়ন কবির এ আদেশ দেন।

মামলার বাদীর আইনজীবী এমদাদুল হক এমদাদ জানান, রহনপুর পৌরসভার নুনগোলা প্রসাদপুর মহল্লার মৃত আনোয়ারুল ইসলামের স্ত্রী নাজমা বেগম প্রায় ৪০ বছর ধরে তার নিজ জমিতে বসবাস করে আসছেন। কিন্তু বাদীর বসত-ভিটার উপর দিয়ে পৌর মেয়রসহ আসামিরা জোর করে রাস্তা নির্মাণ করতে চান এবং বাড়ির প্রাচীর ভেঙে ইট, রড ট্রাকযোগে নিয়ে যান।

এ ঘটনায় নাজমা বেগম গত বছরের ১৬ সেপ্টেম্বর গোমস্তাপুর আমলী আদালতে মামলা দায়ের করেন। পরে গত ২৪ জানুয়ারি মেয়রসহ আসামিরা আদালতে হাজির হলে আদালত প্রচীরের মালামাল ফেরত ও পুনরায় প্রাচীর নির্মাণ করে দেওয়ার শর্তে জামিন দেন।

রবিবার (৬ ফেব্রুয়ারি) মামলার শুনানির ধার্যদিন পর্যন্ত শর্ত পূরণ না করে মেয়রসহ আসামিরা আদালতে হাজির হলে আদালত জামিন বাতিল করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পৌর মেয়র মতিউর রহমান খানের আইনজীবী নজরুল ইসলাম জানান, নাজমা বেগম পৌরসভার জায়গা দখল করে পৌর বিধি লংঘনের মাধ্যমে তার বাড়ির সীমানা প্রচীর নির্মাণ করছিলেন।

এদিকে, সোমবার বিকালে রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁনসহ ২৬ জনের মুক্তির দাবিতে মানববন্ধন হয়েছে। রহনপুর পৌরবাসীর ব্যানারে আয়োজিত মানবন্ধনে বক্তব্য দেন রহনপুর পৌরসভার নারী কাউন্সিলর-১ জাহানারা পারভীন, সচিব খাইরুল হক, লাইসেন্স পরিদর্শক ও পৌরসভা অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ আব্দুল মুকিতসহ অন্যরা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।