Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ৮ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

টান টান উত্তেজনা শেষে ঢাকার পরাজয়

স্পোর্টস ডেস্ক
ফেব্রুয়ারি ৮, ২০২২ ৫:০৫ অপরাহ্ণ
Link Copied!

শেষ ওভারে জয়ের জন্য দরকার ঢাকার দরকার মাত্র নয় রান ব্যাটিংয়ে অভিজ্ঞ ব্যাটার তামিম খান ইকবাল এবং বাংলাদেশ জাতীয় দলের আরেক অপেনার ব্যাটার নাইম শেষ। তবে মৃত্যুঞ্জয়ের দুর্দান্ত বোলিংয়ে ৫ রানের বেশি তুলতে পারেনি মিনিস্টার গ্রুপ ঢাকার ব্যাটাররা। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৩ রানে হারলো মাহমুদুল্লার দল।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আসরের ২৩তম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মিনিস্টার ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে চট্টগ্রাম।

শুরুর বিপর্যয় সামলে ৩৪ বলে অর্ধশতক পূর্ণ করেন শামীম হোসেন পাটোয়ারি। সাজঘরে ফেরার আগে ৩৬ বলে ৫২ রান করেন এই তরুণ, ইনিংসে ছিল ৫টি চার ও ১টি ছক্কা। এছাড়া অন্যান্যদের মধ্যে আফিফ হোসেন ধ্রুব ২৪ বলে ২৭, উইল জ্যাকস ২৪ বলে ২৬ ও বেনি হাওয়েল ১৯ বলে অপরাজিত ২৪ রানের ইনিংস খেলেন।

জয়ের লক্ষ্যে ১৪৮ রান তাড়া করতে নেমে শুরুতেই আফগানিস্তান উইকেট রক্ষক মোহাম্মদ শাহজাদকে হারিয়ে ফেলে ঢাকা। ওয়ান ডাউনে নামা ইমরান উজ্জামান ও টু ডাউনে নামা মাশরাফি বিন মুর্তজাও দ্রুত বিদায় নিলে তামিম ইকবালের সাথে হাল ধরেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

অধিনায়ক দেখে শুনে ব্যাট চালালেও অপর প্রান্তে থাকা তামিম মনোযোগ রেখেছিলেন লক্ষ্য তাড়ার দিকে। তবে ২৯ বলে ২৪ রান করে রিয়াদ বিদায় নেয় মাহমুদউল্লাহ রিয়াদ। তারপর নামেন শুভাগত হোম, তিনি চালান চার-ছক্কার প্রয়াস। ততক্ষণে অর্ধশতক পূর্ণ হয়ে যায় তামিমের। এ আসরে এটি তামিমের চতুর্থ পঞ্চাশ ছাড়ানো ইনিংস।

১১ বলে ২২ রানের ইনিংস খেলে শুভাগত বিদায় নিলে চাপে পড়ে যায় ঢাকা। মৃত্যুঞ্জয় চৌধুরীর করা শেষ ওভারের প্রথম বলে সাজঘরে ফেরার আগে ২ বলে ১ রান করেন কাইস আহমেদ। এরপর নামেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার নাঈম শেখ। তবে ৫ বলের মোকাবেলায় তিনি করতে পেরেছেন মাত্র ২ রান। ৬ চার ও ৩ ছক্কায় ৫৬ বলে ৭১ রান করে অপরাজিত থেকেও কাছ থেকে দলের হার দেখতে হয় তামিমকে।

ম্যাচ শেষে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ঢাকার সংগ্রহ দাঁড়ায় ১৪৫ রান। চট্টগ্রামের পক্ষে শরিফুল ইসলাম ও মৃত্যুঞ্জয় চৌধুরী দুটি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা হয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের শামীম হোসেন পাটোয়ারি।

সংক্ষিপ্ত স্কোর

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ১৪৮/৬ (২০ ওভার) (শামীম ৫২, আফিফ ২৭, জ্যাকস ২৬, হাওয়েল ২৪*)

মিনিস্টার ঢাকা : ১৪৫/৬ (২০ ওভার) (তামিম ৭৩*, রিয়াদ ২৩, শুভাগত ২২)।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।