Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ৯ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত ৪০ কোটি ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক
ফেব্রুয়ারি ৯, ২০২২ ১:৫৭ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বজুড়ে চলমান মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু ক্রমেই বেড়ে চলেছে। এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা ৪০ কোটি ছাড়িয়েছে। ভাইরাসটিতে প্রাণ হারিয়েছেন ৫৭ লাখ ৮১ হাজার জন।

বুধবার (৯ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসের আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা শনাক্ত হয়েছে ২৪ লাখ ২৩ হাজার ৩৪৪ জনের। এর ফলে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ কোটি ৪ লাখ ২৮ হাজার ৭১৮ জনে।

এ সময় করোনায় মারা গেছেন ১৩ হাজার ৩০৮ জন। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ লাখ ৮১ হাজার ৭৬৯ জনে।

ওয়ার্ল্ডোমিটারসের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি ২ হাজার ৭৭৭ জনের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৩২ হাজার ৪৪৩ জনের। দেশটিতে একদিনে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ লাখ ৭৯ হাজার ১৬৯ জন। তবে এ সময়ে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন জার্মানিতে। দেশটিতে ২৪ ঘণ্টায় ২ লাখ ১২ হাজার ৭২৪ জন আক্রান্ত এবং ২৩১ জনের মৃত্যু হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।