Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ৯ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

শৈত্যপ্রবাহের বিদায়ে কাল-পরশু বৃষ্টির আভাস

বার্তাকণ্ঠ ডেস্ক
ফেব্রুয়ারি ৯, ২০২২ ২:২৩ অপরাহ্ণ
Link Copied!

বর্তমানে দেশের মৌলভীবাজারের শ্রীমঙ্গলে, কক্সবাজারের তেঁতুলিয়া ও কুড়িগ্রামের রাজারহাটে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ থেকেই চলমান শৈত্যপ্রবাহ শেষ হয়ে যাবে। তবে রাতে রাজশাহী ও রংপুরে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুখ এসব তথ্য জানিয়ে বলেন, বর্তমানে দেশের তিন জেলায় শৈত্যপ্রবাহ রয়েছে। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে, কক্সবাজারের তেঁতুলিয়া ও কুড়িগ্রামের রাজারহাটে শৈত্যপ্রবাহ বিরাজমান। আজই এ শৈত্যপ্রবাহ শেষ হয়ে যাবে।

বৃষ্টি প্রসঙ্গে আবহাওয়াবিদ জানান, আজ রাতে রাজশাহী ও রংপুরের দিকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে আপাতত অন্য কোথাও বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। ১০ ও ১১ তারিখের দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি হতে পারে। বৃষ্টির পর আবারও শীত নামবে। তবে ১৫ থেকে ১৬ ফেব্রুয়ারির পর এই মৌসুমের শীত বিদায় নেবে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৯ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়াতে ৮.৪ ডিগ্রি সেলসিয়াস।

আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে এ সময়ের শেষ দিকে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।