Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ১১ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বাসে মোরগ ওঠায় ৩০ টাকা জরিমানা

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ১১, ২০২২ ৭:৪১ অপরাহ্ণ
Link Copied!

যেখানে বাঘের ভয় সেখানে সন্ধ্যা হয় অর্থ্যাৎ কোনো বিপদ এড়াতে চাইলেও সেই বিপদ আরও সামনে এসে পড়ে। যা মোহাম্মদ আলীর জীবনে ঘটেছে। তিনি বাস কন্ডাক্টরের চোখ ফাঁকি দিয়ে শাড়ির মধ্যে পোষা মোরগকে নিয়ে সরকারি বাসে ওঠেন। কিন্তু মোরগের নড়াচড়ায় কন্ডাক্টরের নজর পড়ে মোহাম্মদ আলীর দিকে।

শাড়ির মধ্যে মোরগকে লুকিয়ে মোহাম্মদ আলী টিকিট কেটে নির্ধারিত আসনে বসেন। কন্ডাক্টরের নজরে যাতে তার পোষা মোরগটির দিকে না পড়ে, তাই একটু আড়ষ্ট এবং সতর্কভাবেই বসেন তিনি। ভেবেছিলেন, এ ভাবেই গন্তব্যস্থলে পৌঁছে যাবেন। কিন্তু শেষরক্ষা হয়নি তার।

বাস কিছু দূরে এগোতেই মোরগ নড়াচড়া শুরু করে। সেটিকে শান্ত করার চেষ্টা করতে থাকেন আলী। কিন্তু সেই চেষ্টা ব্যর্থ। অনেকক্ষণ ধরে আলীর মধ্যে অস্বাভাবিকতা লক্ষ করেন বাস কন্ডাক্টর। তার কাছে যেতেই আসল রহস্য ফাঁস হয়। কন্ডাক্টর দেখেন, আলীর হাতে একটি শাড়ি। সেটি পোঁটলার মতো করা। আর সেই পোঁটলার ভিতরে কিছু একটা নড়াচড়া করছে। পোঁটলার মধ্যে কী আছে সেটি জানতে কন্ডাক্টর চেপে ধরেন আলীকে। তাকে জিজ্ঞাসা করেন, কী আছে পোঁটলার মধ্যে। উপায় না দেখে আলী জানান, তার পোষা মোরগটিকে লুকিয়ে নিয়ে যাচ্ছিলেন যাতে ভাড়া দিতে না হয়। সঙ্গে সঙ্গে কন্ডাক্টর মোরগের ভাড়া হিসেবে ৩০ টাকা দিতে বলেন আলীকে। কেন ৩০ টাকা দেব, এ নিয়ে কন্ডাক্টরের সঙ্গে তর্কে জড়ান আলী। কন্ডাক্টরও নাছোড়বান্দা। অবশেষে যাত্রীর কাছ থেকে ৩০ টাকা আদায় করেন বাস কন্ডাক্টর।

ভারতের তেলঙ্গানায় ঘটনাটি ঘটেছে। মোহাম্মদ আলী গোদাবরীখানি থেকে সরকারি বাসে করিমনগর যাচ্ছিলেন। তেলেঙ্গনা টুডে-কে গোদাবরীখানি বাস ডিপোর ম্যানেজার ভি ভেঙ্কটেশম জানিয়েছেন, করপোরেশনের নিয়ম অনুযায়ী বাসে কোনো প্রাণীকে তোলা নিষিদ্ধ। কন্ডাক্টরের দেখা উচিত ছিল, কেউ কোনো প্রাণী নিয়ে উঠছেন কি না। কিন্তু এ ক্ষেত্রে তিনি নজর রাখতে ব্যর্থ হয়েছেন। ফলে ওই যাত্রী সহজেই মোরগ লুকিয়ে বাসে উঠেছিলেন। তবে মোরগের জন্য টিকিট কাটা উচিত হয়নি বলে জানান ডিপোর ম্যানেজার।

সূত্র: আনন্দবাজার

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।