Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ১২ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে, অবশেষে না ফেরার দেশে রাঙ্গুনিয়ার ইউসুফ 

এম. মতিন, চট্টগ্রাম ব্যুরো
ফেব্রুয়ারি ১২, ২০২২ ৯:৪৩ অপরাহ্ণ
Link Copied!

১১ দিন মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে মারা গেলেন সন্ত্রাসীদের হামলায় আহত ছোট ভাইকে ভোট দিতে দেশে আসা চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সেই প্রবাসী মোঃ ইউসুফ তালুকদার (৫০)।
আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) ভোর ৫ টার দিকে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
এর আগে তিনি গত ১০ দিন নগরীর পার্কভিউ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। সেখানে তার অবস্থার অবনতি হলে পরবর্তীতে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।
নিহত ইউসুফ তালুকদার উপজেলার ১নং রাজানগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বগাবিলি গ্রামের আবদুল হাকিমের ছেলে ও স্থানীয় ইউপি সদস্য আবু তৈয়বের বড় ভাই। ইউসুফ তালুকদারকে হারিয়ে তার পরিবার এখন নির্বাক হয়ে গেছে।
জানা গেছে, ২ ফেব্রুয়ারি সন্ধ্যায় মো. ইউসুফ আলী রানীহাট বাজার থেকে বাসায় ফেরার পথে বগাবিলি ব্রিজ এলাকায় তার ওপর অতর্কিত হামলা করে দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে নগরের পাঁচলাইশস্থ পার্কভিউ হাসপাতালে ভর্তি করেন।
হাসপাতালে ১১ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে অবশেষে আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) ভোর ৫টায় তিনি না ফেরার দেশে চলে গেলেন। বর্তমানে লাশ হাসপাতালের মর্গে রয়েছে। বাদ আছর রাজানগর জামে মসজিদে জানাজার পর পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হবে।
এর আগে, গত মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) রাতে রাঙ্গুনিয়ার সাংসদ, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ নগরীর পার্কভিউ হাসপাতালে গিয়ে আইসিইউতে চিকিৎসাধীন মোঃ ইউসুফ তালুকদারের শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছিলেন।
বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের ছোট ভাই রাজানগর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আবু তৈয়ব তালুকদার।
এদিকে এ ঘটনায় গত ২ ফেব্রুয়ারি ইউসুফের স্ত্রী মোছাম্মৎ শাহিনুর আক্তার শাহিদ বাদী হয়ে ১নং রাজানগরের বগারবিল এলাকার নবীর হোসেনের ছেলে আজগর আলীকে (৪৫) প্রধান আসামি করে ১২ জনের বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের করেন। এবং ঘটনার সাথে জড়িত থাকার দায় ২ আসামিকে গ্রেপ্তার করেছে রাঙ্গুনিয়া থানা পুলিশ।
এবিষয়ে নিহতের ছোট ভাই ইউপি সদস্য আবু তৈয়ব বলেন, নির্বাচনে পরাজিত হয়ে আজগর ও তার ক্যাডারেরা গত ১মাস পূর্বে আমার ওপর হামলা করেছিল। আমি সুস্থ হয়ে উঠতে না উঠতেই আমার বড় ভাইয়ের ওপর হামলা করে গুরুতর আহত করে। হাসপাতালে ১১ দিন মৃত্যুর সঙ্গে লড়ে আজ ভোরে তিনি না ফেরার দেশে চলে গেলেন। আমি আমার ভাইয়ের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
এ ব্যপারে রাঙ্গুনিয়া থানার ইনচার্জ (ওসি) মাহবুব মিল্কি  বলেন, সন্ত্রাসীদের হামলায় আহত ইউসুফ তালুকদার আজ চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ভোরে মারা গেছেন। এ ঘটানায় নিহতে স্ত্রী বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলা হওয়ার পর থেকে এ পর্যন্ত ২জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়াও ১ আসামি স্বেচ্ছায় ধরা দিয়েছেন।
মামলাটি পুলিশ অত্যন্ত গুরুত্বের সাথে দেখছেন। বাকিদের ধরতে চেষ্টা অব্যাহত রয়েছে বলে তিনি জানান।
উল্লেখ্য, নিহত ইউসুফের ছোট ভাই ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ৩ নং ওয়ার্ডের দুইবারের ইউপি সদস্য আবু তৈয়বের উপরেও ১ মাস পূর্বে একই কায়দায় সন্ত্রাসীরা হামলা করেছিল।
বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।