Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

আদ্-দ্বীন হাসপাতালে বিনামূল্যে প্রস্টেট অপারেশন

ইকবাল হোসাইন রুদ্র, ঢাকা
ফেব্রুয়ারি ১৫, ২০২২ ১০:০৩ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর মগবাজারে অবস্থিত আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে দরিদ্র রোগীদের বিনামূল্যে বয়স্ক পুরুষদের প্রস্টেটজনিত প্রসাবের সমস্যার চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে এ সেবা কার্যক্রম চলবে আগামী ৭ মার্চ পর্যন্ত।

শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৮ থেকে বেলা ১১ টা পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগের ২য় তলায় রোগী বাছায় করে অপারেশনের জন্য ভর্তি করা হবে। রোগী বাছাই কার্যক্রম চলবে ৩ মার্চ পর্যন্ত। রোগীর পরীক্ষা-নিরীক্ষা এবং থাকা-খাওয়ার খরচ হাসপাতাল কর্তৃপক্ষ বহন করবে। রোগীকে শুধু ওষুধের খরচ বহন করতে হবে।

আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন বলেন, “আদ্-দ্বীন আসহায়সুবিধাবঞ্চিত মানুষের সেবায় কাজ যাচ্ছে। দরিদ্র রোগীরা যাতে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য আদ্-দ্বীন হাসপাতালসমূহে বিনামূল্যে বিভিন্ন চিকিৎসা সেবা দেওয়া হয়। মানবসেবার অংশ হিসেবে আদ্-দ্বীন হাসপাতালে বিনামূল্যে প্রস্টেট জনিত প্রসাবের সমস্যার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। দরিদ্র রোগীরা আদ্-দ্বীন হাসপাতালে এসে বিনামূল্যে এ সেবা নিতে পারবেন। 

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ ও প্রখ্যাত ইউরোলজিস্ট প্রফেসর ডা. মো. আফিকুর রহমান বলেন, “প্রস্টেট জনিত সমস্যায় অনেকেই অর্থের অভাবে চিকিৎসা নিতে না পেরে কষ্ট ভোগ করেন। আমরা তাদেরকে বিনামূল্যে উন্নতমানের সেবা দিচ্ছি। আমি বিনামূল্যে এই সেবা কার্যক্রমের সাথে থাকতে পেরে অত্যন্ত আনন্দ অনুভব করি।

 

বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।