Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ২০ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে সাবেক সংসদ সদস্য আশরাফ মাষ্টারের স্মরণে আলোচনা সভা

সাজ্জাদ হোসেন হৃদয় - কিশোরগঞ্জ।।
ফেব্রুয়ারি ২০, ২০২২ ৬:০৯ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জ সদরের সাবেক সংসদ সদস্য ও জেলা শিক্ষক সমিতির প্রাক্তণ সভাপতি ভাষা সংগ্রামী আশরাফুদ্দীন আহমদ (আশরাফ মাষ্টার) স্মরণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) ও বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) এর যৌথ আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে বাংলাদেশ অবসর সুবিধা বোর্ডের আয়োজনে অবসরপ্রাপ্ত এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের মাঝে ইএফটি পদ্ধতিতে অবসর ভাতার চেক বিতরণ করা হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১১১ জন অবসরপ্রাপ্ত ১১১ জন শিক্ষকদের মাঝে মোটা ১২ কোটি ৬২ লাখ টাকার অবসরভাতা বিতরণ করেন বাংলাদেশ অবসর সুবিধা বোর্ডের সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী।
জেলা শিক্ষক সমিতির সভাপতি রাবেয়া আক্তারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবীরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অবসর সুবিধা বোর্ডের সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রাক্তণ সংসদ সদস্য ও জেলা শিক্ষক সমিতির প্রাক্তণ সভাপতি ভাষা সংগ্রামী মরহুম আশরাফুদ্দীন মাষ্টার ছিলেন শিক্ষানুরাগী, আদর্শিক রাজনীতিবিদ। তিনি শিক্ষকতার জীবনে অসংখ্য ছাত্র-ছাত্রীর মাঝে শিক্ষার আলো ছড়িয়ে আলোকিত করেছেন। একজন সংসদ সদস্য হয়েও নির্লোভ সাদামাটা জীবনযাপন করছেন। বাংলাকে রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন সম্মুখ সমরে। মরহুম আশরাফ মাষ্টারকে অনুসরণ করে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বর্তমান প্রজন্মকে আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে এডভোকেট অশোক সরকার, অবসর সুবিধা বোর্ডের সদস্য নাজিম উদ্দিন তালুকদার, জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও মুক্তিযোদ্ধা কমান্ডার সাব্বির আহমদ মানিক, কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিস বেগম, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন হৃদয়, অবসর সুবিধা বোর্ডের কর্মকর্তা জামাল হোসেন, আনিসুজ্জামান জনি, মারুফ হায়দার, শান্তি সরকার, জুয়েল মিয়া ও কারিগরি সহযোগিতায় ছিলেন গ্রিনবি থেকে সারওয়ার রিপন প্রমুখরা উপস্থিত ছিলেন। এ সময় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।