Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ২২ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

রানীশংকৈলে শিক্ষক নির্যাতন ও লাঞ্ছিতের ঘটনার প্রতিবাদে মানববন্ধন

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও 
ফেব্রুয়ারি ২২, ২০২২ ৬:৫৬ অপরাহ্ণ
Link Copied!

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলায় শিক্ষক নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির রাণীশংকৈল উপজেলা শাখার আয়োজনে ২২ ফেব্রুয়ারি২২ইং রোজ মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা পরিষদের সামনে মহাসড়কে শিক্ষক সমিতির আহ্বায়ক,অব” প্রধান শিক্ষক গপেন্দ্র নাথ বর্মন এর সভাপতিত্বে শিক্ষক সমিতির মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলার প্রায় ৫শতাধিক শিক্ষকের উপস্থিতিতে ৪ঘন্টা ব্যাপি এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন,আ’লীগ সভাপতি ভারপ্রাপ্ত অধ্যক্ষ সইদুল হক,পৌর মেয়র মোস্তাফিজুর রহমান,ভাইস চেয়ারম্যান শেফালী বেগম,আ”লীগ যুগ্ন সম্পাদক আহম্মেদ হোসেন বিপ্লব,সাবেক যুগ্ন আহবায়ক,সাংবাদিক আনিসুর রহমান বাকি,জাতীয় পাটির সাংগঠনিক সম্পাদক আবু তাহের,আ’লীগ নেতা প্রভাষক প্রশান্ত বসাক,প্রেসক্লাব সভাপতি ফারুক আহম্মদ সরকার, প্রেসক্লাব (পুরাতন)প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ারুল ইসলাম,মহিলা আ’লীগ সম্পাদিকা ফরিদা ইয়াসমিন,পৌর আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলম,বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান,প্রধান শিক্ষক,গপেন্দ্রনাথ বর্ম্মন,রহিমা খাতুন,ফরিদা ইয়াসমিন, ফারজানা আক্তারি, আনিসুর রহমান, কুশমত আলী,আব্দুল মান্নান,ইয়াকুব আলী,আহসান হাবিব,খলিলুর রহমান, ফইজুল ইসলাম,আহত সহকারি শিক্ষক মকবুল হোসেন ও আজিজার রহমান প্রমুখ।
উল্লেখ্য যে,১৯৮২ইং সালে স্থাপিত ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির জায়গা নিয়ে দ্বন্দ্ব। এতে ২০ফেব্রুয়ারি ২২ইং রোজ রবিবার শিক্ষক সমিতি পুরনো ঘর মেরামত করতে গিয়ে প্রতিপক্ষের হামলায় ২শিক্ষক আহত হয় এবং গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এতে শিক্ষক সমিতির যুগ্ন আহবায়ক আহসান হাবীব বাদী হয়ে মফিজুল ইসলাম ও উসমান গণিসহ ১১ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন।
এদিকে অবৈধ দখলদার মফিজুল সহ তার সহযোগীদের গ্রেফতার,শিক্ষকদের গায়ে হাত দেওয়া, বিষয়টির সঠিক সমাধান না হলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষক সহ সকল শিক্ষকদের নিয়ে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা।
এ প্রসঙ্গে থানা অফিসার ইনর্চাজ এসএম জাহিদ ইকবাল বলেন, অভিযোগটি আমি পেয়েছি, এবিষয়ে থানায় একটি মামলা রুজু করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির বলেন, শিক্ষকদের একটি স্মারকলিপি আমি পেয়েছি। তাছাড়া ওসিকে আমি মামলা নেওয়ার জন্য বলেছি, শিক্ষকদের গায়ে তারা হাত দিবে কেন? এটা মেনে নেওয়ার মতো নয়।উক্ত প্রতিবাদ সভা পরিচালনা করেন সহকারী শিক্ষক সোহেল রানা৷
বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।