Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ডিএমপি সন্ত্রাস দমনসহ জনগণের জানমাল রক্ষায় প্রতিজ্ঞাবদ্ধ: আইজিপি

ডেস্ক রিপোর্ট
ফেব্রুয়ারি ২৬, ২০২২ ৫:৪০ অপরাহ্ণ
Link Copied!

পুলিশের আইজিপি ড. বেনজির আহমেদ বলেছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনসহ জনগণের জানমালের নিরাপত্তা এবং আইন-শৃঙ্খলা রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। শনিবার (২৬ ফেব্রুয়ারি) ডিএমপির ৪৭তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এক বার্তায় তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকীর এই আনন্দঘন মুহূর্তে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন।

তিনি আরোও বলেন, প্রতিষ্ঠা বার্ষিকীর এ আনন্দঘন মুহূর্তে আমি পরম শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যাঁর বজ্রকন্ঠের আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে রাজারবাগে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছিলেন বাঙালি পুলিশের বীর সদস্যরা। তাঁদের বীরত্বগাথা, আত্মত্যাগ ও সাহসিকতা বাংলাদেশ পুলিশ বাহিনীকে করেছে গৌরবান্বিত। কৃতজ্ঞচিত্তে আমি তাঁদের স্মরণ করছি। সম্প্রতি করোনা মহামারিতে দেশ ও জনগণের সেবায় ১০৬ জন পুলিশ সদস্য তাদের জীবন উৎসর্গ করেছেন। আমি তাঁদের প্রতিও শ্রদ্ধা জানাচ্ছি।

প্রতিষ্ঠালগ্ন থেকেই পেশা দারিত্ব ও আন্তরিকতায় উদ্বুদ্ধ হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনসহ জনগণের জানমালের নিরাপত্তা বিধান এবং আইন-শৃঙ্খলা রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ রয়েছে বলে জানান আইজিপি।

বেনজির আহমেদ বলেন, সাইবার অপরাধসহ নিত্য নতুন অপরাধ শনাক্তকরণে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যগণ সফলতার প্রমাণ দিয়ে দেশের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। বিট পুলিশিংয়ের মাধ্যমে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষের সঙ্গে পুলিশের যে সুসম্পর্ক ও সেতু বন্ধন তৈরি হয়েছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়।

তিনি আরোও বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রতিটি সদস্য তাদের দক্ষতা, পেশাদারিত্ব ও নিরপেক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে সমৃদ্ধ ও নিরাপদ ঢাকা বিনির্মাণের পাশাপাশি এদেশকে বঙ্গবন্ধুর ভাবনার ক্ষুধামুক্ত, শোষণহীন, আত্মমর্যাদাশীল জাতিতে পরিণত হওয়ার সোনালী বন্দরে উপনীত করবে বলে আমি বিশ্বাস করি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৪৭তম প্রতিষ্ঠা দিবসের সকল আয়োজন সার্বিকভাবে সুন্দর, সফল ও সার্থক হোক।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।