Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

কাতিহার পশুর হাটে অতিরিক্ত টোল আদায়ে জরিমানা

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও 
ফেব্রুয়ারি ২৬, ২০২২ ৭:১১ অপরাহ্ণ
Link Copied!

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার দ্বিতীয় বৃহত্তম কাতিহার পশুর হাটে অতিরিক্ত টোল আদায়ে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জনাব ইন্দ্রজিৎ সাহা।
জানা যায়, উপজেলার দ্বিতীয় বৃহত্তম সাপ্তাহিক কাতিহার বাজারে গরু প্রতি ২২০টাকা, ছাগল প্রতি ৯০টাকা ও ধান প্রতি বস্তা ১২টাকা নেওয়ার নিয়ম থাকলেও অতিরিক্ত টোল আদায় নিচ্ছেন হাট ইজারাদার। এতে সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে গরুপ্রতি ৪০০ টাকা, ছাগল প্রতি ১৫০ টাকা ও ধান প্রতি বস্তা ২০ টাকা আদায় নেওয়া হচ্ছে। এতে করে ক্রেতা-বিক্রেতারা চরম ক্ষোভ প্রকাশ করেন।
গরু কিনতে আসা নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ক্রেতা ক্ষোভ প্রকাশ করে জানান, এই হাটে অতিরিক্ত টোল আদায় কি কখনো বন্ধ হবে না। এর আগেও কয়েকবার প্রশাসন এসে জরিমানা করেছেন কিন্তু অতিরিক্ত টোল আদায় বন্ধ হয় না। অতিরিক্ত টোল আদায় যেন না নিতে পারে এজন্য প্রশাসনের নিকট জোর দাবি জানান ক্ষুব্ধ ক্রেতারা।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা বলেন, খবর পেয়েছি কাতিহার বাজারে অতিরিক্ত টোল আদায় নেওয়া হচ্ছে। এতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ১২ ধারায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং হাট ইজারাদারকে সতর্ক করে দেওয়া হয়েছে পরবর্তীতে যেন অতিরিক্ত টোল আদায় না নেওয়া হয়।
বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।