Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ইউক্রেনের ৮ শতাধিক সামরিক স্থাপনা ধ্বংস করার দাবি রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক
ফেব্রুয়ারি ২৬, ২০২২ ১১:৩৮ অপরাহ্ণ
Link Copied!

পশ্চিমা দেশগুলোর সহায়তা ছাড়াই রাশিয়ার বিরুদ্ধে একা লড়ে যাচ্ছে ইউক্রেন। দেশটিতে রাশিয়ার সামরিক অভিযান বা আগ্রাসনের তৃতীয় দিন চলছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে, এ তিন দিনে রুশ বাহিনী ইউক্রেনের আট শতাধিক সামরিক স্থাপনায় হামলা চালিয়ে ধ্বংস করেছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ জানান, রুশ বাহিনী ইউক্রেনে হামলা চালিয়ে দেশটির ১৪টি সামরিক বিমানঘাঁটি ধ্বংস করে দিয়েছে। একই সঙ্গে ধ্বংস করা হয়েছে ইউক্রেনের ১৯টি সামরিক কেন্দ্র (কমান্ড পোস্ট), ২৪টি এস-৩০০ বিমানবিধ্বংসী ক্ষেপণাস্ত্রব্যবস্থা এবং ৪৮টি রাডার স্টেশন ধ্বংস করা হয়েছে। ইউক্রেনের নৌবাহিনীর আটটি জাহাজে আঘাত হেনেছে রুশ বাহিনী। সব মিলিয়ে ৮০০ সামরিক স্থাপনা ধ্বংস করা হয়েছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ২৪ ফেব্রুয়ারি ভোরে ইউক্রেনে সামরিক অভিযান চালানোর নির্দেশ দেন । রুশ সেনারা প্রথম দিনই ইউক্রেনের রাজধানী কিয়েভের উপকণ্ঠে পৌঁছে যায়। দ্বিতীয় ও তৃতীয় দিনে বিমান, ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। বেসামরিক এলাকাতেও হামলার ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

কোনো প্রতিরোধ ছাড়াই ইউক্রেনের মেলিতোপোল শহর দখলে নিয়েছে রাশিয়ার সেনারা। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় শনিবার এ কথা জানিয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।