Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৮ ফেব্রুয়ারি ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোল বন্দর দিয়ে ফের আমদানি-রফতানি শুরু

ইমরান হোসেন আশা, বেনাপোল
ফেব্রুয়ারি ২৮, ২০২২ ৩:৫১ অপরাহ্ণ
Link Copied!

ভারতের বনগাঁসহ পশ্চিমবঙ্গের ১০৮টি পৌরসভার নির্বাচনের কারনে বেনাপোল পেট্রপোল বন্দর দিয়ে একদিন আমদানি রফতানি বানিজ্য বন্ধ থাকার পর আজ সোমবার সকাল থেকে পুনরায় দু’দেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য চালু হয়েছে।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, আমাদের বনগাঁসহ পশ্চিমবঙ্গের ১০৮টি পৌরসভার নির্বাচন থাকায় নিরাপত্তাজনিত কারনে গতকাল রবিবার সাধারন সরকারী ছুটি ছিল। এ কারনে বেনাপোল পেট্রপোল বন্দর দিয়ে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ ছিল। আজ সোমবার সকাল থেকে পুনরায় তা চালু হয়েছে।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, ভারতের বনগাঁ পৌরসভা নির্বাচনের কারনে গতকাল বেনাপোল বন্দর দিয়ে দ’ুদেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ ছিল। আজ সকাল থেকে এ বন্দর দিয়ে আমদানি রফতানি পুনরায় চালু হয়েছে। সকাল থেকে বেলা ১১ পর্যন্ত ৬১ টি আমদানী পন্য বোঝায় ট্রাক ও ৭০ টি চ্যাসিজ বেনাপোল বন্দরে প্রবেশ করে এবং বেনাপোল থেকে ৫৪ ট্রাক রফতানি পন্য নিয়ে পেট্রাপোল বন্দরে প্রবেশ করে।

বেনাপোল চেকপোষ্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, ভারতে নির্বাচনের কারনে বেনাপোল বন্দর দিয়ে একদিন আমদানি রফতানি বন্ধ ছিল। আজ সকাল থেকে পুনরায় তা চালু হয়েছে।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক মামুন কবীর তরফদার জানান, রবিবার বনগাঁসহ পশ্চিমবঙ্গের ১০৮ টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের কারনে সরকারী সাধারন ছুটি থাকায় গতকাল বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি রফতানি বানিজ্য বন্ধ ছিল। তবে বেনাপোল বন্দর থেকে পন্য লোড আনলোড সহ কাস্টমসের সকল কার্যক্রম স্বাভাবিক ছিল। আজ সোমবার সকাল থেকে দুদেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য চালু হওয়ায় কর্মচান্চলতা ফিরে এসেছে বন্দর এলাকায়।

 

বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।