Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২১ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

আমাদের শেষ সেনা বেঁচে থাকা পর্যন্ত লড়াই চালিয়ে যাব: আন্দ্রুশেঙ্কো

আন্তর্জাতিক ডেস্ক
মার্চ ২১, ২০২২ ১:২০ অপরাহ্ণ
Link Copied!

মারিওপোলের মেয়রের উপদেষ্টা পিয়োত্র আন্দ্রুশেঙ্কো বলেছেন, মস্কোর মানবিক প্রতিশ্রুতি বিশ্বাস করা যায় না। আমরা আমাদের শহরকে রক্ষা করা থেকে পিছপা হব না। আমাদের শেষ সেনা বেঁচে থাকা পর্যন্ত লড়াই চালিয়ে যাব।

পিয়োত্র আন্দ্রুশেঙ্কো অভিযোগ, রুশ বাহিনী জোর করে মারিওপোলের কিছু বাসিন্দাকে রাশিয়ায় উঠিয়ে নিয়ে গেছে। তবে তিনি কিংবা মারিওপোলের অন্য কর্মকর্তারা এ অভিযোগের পক্ষে প্রমাণ উপস্থাপন করতে পারেননি।

তিনি বলেন, ‘যখন রুশ বাহিনী মানবিক করিডোরের কথা বলে, তখন তারা কী করে আসলে? তারা আমাদের জনগণকে রাশিয়ায় যেতে বাধ্য করে।’

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার মারিওপোলের কর্তৃপক্ষকে এবং ইউক্রেনীয় সেনাবাহিনীকে আত্মসমর্পণ করতে রাশিয়া যে প্রস্তাব দিয়েছিল, তা প্রত্যাখ্যান করেছে ইউক্রেন।

সোমবার ইউক্রেনের উপপ্রধানমন্ত্রী ইরিনা ভেরেশচুক বলেন, ‘আত্মসমর্পণের প্রশ্নই আসে না। আমরা ইতোমধ্যে রাশিয়াকে এ বিষয়ে জানিয়ে দিয়েছি।’ স্থানীয় গণমাধ্যম ইউক্রেনস্কা প্রাভদার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রুশ আগ্রাসন শুরু হওয়ার পর থেকে মারিওপোলে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে রুশ বাহিনী। ভারি বোমা হামলা করা হয়েছে এই শহরে। প্রায় চার লাখ বাসিন্দার এই শহরে অনেক মানুষ আটকা পড়ে আছে। খাবার ও পানির সংকট দেখা দিয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।