Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ২২ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

পুতিনকে হত্যার মিশন!

আন্তর্জাতিক ডেস্ক
মার্চ ২২, ২০২২ ১২:২২ অপরাহ্ণ
Link Copied!

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ক্ষমতাচ্যূত করতে পশ্চিমাদের সঙ্গে ‘অর্থনৈতিক সম্পর্ক পুনঃউদ্ধারের’ চেষ্টা করছেন রাশিয়ার অভিজাত শ্রেণির কয়েকজন। এজন্যে তারা ৩টি পরিকল্পনাও নিয়েছেন বলে জানানো হয়েছে।

গতকাল সোমবার (২১ মার্চ) ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রধান গোয়েন্দা অধিদপ্তর এক ফেসবুক পোস্টে এ তথ্য জানায়।

এতে বলা হয়, বিষ, আকস্মিক অসুস্থতা, দুর্ঘটনা- রাশিয়ার অভিজাতরা পুতিনকে অপসারণ করার কথা ভাবছে।

মন্ত্রণালয় দাবি করেছে, রাশিয়ায় ‘প্রভাবশালী ব্যক্তিদের’ একটি দল গঠিত হচ্ছে, যারা ‘যত তাড়াতাড়ি সম্ভব পুতিনকে ক্ষমতা থেকে সরিয়ে দিতে এবং ইউক্রেনের যুদ্ধের কারণে পশ্চিমাদের সঙ্গে ধ্বংস হওয়া অর্থনৈতিক সম্পর্ক পুনরুদ্ধার করতে চায়’।

গোয়েন্দা অধিদপ্তরের দাবি, ওই দলটি পুতিনকে ক্ষমতা থেকে অপসারণের জন্য বিভিন্ন বিকল্প বিবেচনা করছে। এসবের মধ্যে পুতিনকে হত্যার পরিকল্পনাও রয়েছে।

ইন্টেল অভিযোগ করেছে ওই দলটি এরই মধ্যে পুতিনের উত্তরসূরি হিসাবে পরিচিত ফেডারেল সিকিউরিটি সার্ভিসের রাশিয়ান পরিচালক এবং পুতিনের ঘনিষ্ঠ আলেকজান্ডার বোর্টনিকভের দিকে নজর রেখেছে।

গোয়েন্দা অধিদপ্তরের দাবি, পুনিতের বিরুদ্ধে ইউক্রেনে ধীরগতিতে এবং ব্যয়বহুলভাবে হামলার চালানোর অভিযোগ তুলেছেন বোর্টনিকভ। একই সঙ্গে পুতিন ‘মারাত্মক ভুল হিসাব’ কষেছেন বলেও অভিযোগ করেছেন তিনি। এই কারণে পুতিনের সঙ্গে তার সম্পর্কের অবনতি ঘটেছে বলে গোয়েন্দা অধিদপ্তরের দাবি করেছে। এসব তথ্য রাশিয়ার একটি সূত্র থেকেই পেয়েছে বলে দাবি করেছে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রধান গোয়েন্দা অধিদপ্তর।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।