Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ২২ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

প্রবাসীরা দেশের জনপ্রতিনিধি হলে জনসেবার মান বৃদ্ধি পায়, নিউ ইয়র্কে কাদের মির্জা

প্রতিনিধি, নিউ ইয়র্ক
মার্চ ২২, ২০২২ ২:০০ অপরাহ্ণ
Link Copied!

যুক্তরাষ্ট্র সফররত নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভা মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন প্রবাসীরা দেশে জনপ্রতিনিধির দায়িত্ব পেলে উন্নয়ন ও জনসেবার মান বৃদ্ধি পায়। দেশে জনসেবায় ভূমিকা রাখতে প্রবাসীরা জনপ্রতিনিধিত্ব করার জন্য আগ্রহী হওয়ায় আমি তাদের উৎসাহিত করে থাকি। মুছাপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আইয়ুব আলীর আগেও ৪ জন প্রবাসীকে জনপ্রতিনিধি বানিয়েছি। প্রবাসীরা ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় স্থানীয় উন্নয়ন ও জনসেবার মান বৃদ্ধি পাচ্ছে। ভবিষ্যতেও প্রবাসীরা জনসেবায় এগিয়ে আসলে তাদের সহযোগিতা করব। গত রবিবার রাতে নিউ ইয়র্কের ব্রুকলিনের একটি পার্টি হলে মুছাপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আইয়ুব আলীর গণসংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা বলেন, কথায় নয় আমি কাজে বিশ্বাসী। সত্য কথা বলেছি, বলছি, ভবিষ্যতেও বলে যাব। কারো রক্তচক্ষুকে ভয় করি না। তিনি বলেন, প্রশাসন আমাকে আশ্বাস দিয়েছিল কোম্পানীগঞ্জে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। কিন্তু গত ৭ ফেব্রুয়ারি কোম্পানীগঞ্জের সব ইউনিয়নে সুষ্ঠু নির্বাচন হয়নি। প্রশাসন একটি কারসাজির নির্বাচন উপহার দিয়েছে। এরমধ্যেও ৭নং মুছাপুর ইউনিয়ন পরিষদের জনগণ এবার একজন যোগ্য চেয়ারম্যান পেয়েছে। আমি নবনির্বাচিত চেয়ারম্যান আইয়ুব আলীর সার্বিক সফলতা কামনা করি।
মুছাপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আইয়ুব আলী আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমি আপনাদের ভালবাসায় সিক্ত। সব সময় এলাকাবাসীসহ বাংলাদেশের দরিদ্র-অসহায়দের পাশে থাকবো। তিনি বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রাখার জন্য প্রবাসীদের ধন্যবাদ জানিয়ে বলেন, আমার চেয়ারম্যান হওয়ার পিছনে নিউইয়র্কের ব্যবসায়ীদের সহযোগিতা ছিল। মুছাপুরবাসী আমাকে জয়ী করেছে। আমি সবার নিকট কৃতজ্ঞ। আমি আজীবন মুছাপুরবাসীর উন্নয়নের লক্ষ্যে কাজ করে যেতে চাই। সবাই পাশে থাকলে ৭ নং মুছাপুর ইউনিয়ন পরিষদকে একটি আদর্শ ইউনিয়ন পরিষদে গড়ে তুলতে সক্ষম হব, ইনশাআল্লাহ।
অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বৃহত্তর নোয়াখালীর বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ বিপুল সংখ্যক মুছাপুরপ্রবাসী যোগ দেন।
উল্লেখ্য, যুক্তরাষ্ট্র প্রবাসী আইয়ুব আলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় প্রবাসীরা তার সম্মানে এ সংবর্ধনা সভার আয়োজন করে। গত ১৩ মার্চ বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা উন্নত চিকিৎসা নিতে নিউইয়র্কে আসেন। ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী তার সফর সঙ্গি হয়ে এসময় নিউইয়র্কে আসেন।
কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউএসএ ইনকের সভাপতি রহমান এইচ আরজুর সভাপতিত্বে এবং কমিউনিটি এক্টিভিস্ট মাস্টার এম এ করিমের সভাপতিত্বে যুক্তরাষ্ট্র প্রবাসী মুছাপুরবাসী আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বৃহত্তর নোয়াখালী সমিতির সাবেক সভাপতি হাজী সালামত উল্লাহ, বাংলাদেশ সোসাইটির অন্যতম ট্রাস্টি হাজী মফিজুর রহমান, সাবেক চেয়ারম্যান হাজী সফিকুল আলম, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউএসএ ইনকের সাধারণ সম্পাদক এ এস এম মাঈন উদ্দীন পিন্টু। আরও বক্তব্য রাখেন কমিউনিটি এক্টিভিস্ট আব্দুল মালেক খান, আব্দুল খালেক, আলাউদ্দিন জাহাঙ্গীর, নাঈম টুটুল, মোশাররফ ফয়সল, হাজী মোতাহের হোসেন প্রমুখ।

 

বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।