Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ২৩ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

ঠাকুরগাঁওয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

আব্দুল আউয়াল, স্টাফ রিপোর্টার
মার্চ ২৩, ২০২২ ১০:২৬ অপরাহ্ণ
Link Copied!

ঠাকুরগাঁওয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।
মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও শহরের পূর্ব গোয়ালপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পরে রাতে নূরুন্নবী বাদী হয়ে ১৪ জনকে আসামী করে ঠাকুরগাঁও সদর থানার একটি লিখিত এজাহার দিয়েছেন।
এজাহারে বলা হয়, পূর্ব গোয়ালপাড়া এলাকায় ৭৯৮ সিএসের ৬৭৫১ নম্বর দাগে ৩০ শতক ও এসএর ৬৭২৭ নম্বর দাগে ৫০ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে ক্রয়সূত্রে ভোগদখল করে আসছিল নূরুন্নবী। এদিকে হঠাৎ করে ঐ দুই দাগের ৮০ শতক জমি নিজের দাবি করে আসছিল মামলার আসামী আবু ফয়সাল। এই বিরোধকে কেন্দ্র করে আদালতে বাটোয়ারা মামলাও চলমান রয়েছে এবং ঐ জমিতে ১৪৪ ধারার নিষেধাজ্ঞা জারি করা হয়। এছাড়াও আদালত বাটোয়ারা মামলার রায় না দেয়া পর্যন্ত ঐ জমিতে কোন ধরনের স্থাপনা না তুলতে নিষেধাজ্ঞা দিয়েছেন।
এদিকে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে আবু ফয়সালের নেতৃত্বে তার লোকজন লাঠিসোটা ও ধারালোর অস্ত্র নিয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নূরুন্নবীর ঐ জমি দখল করার চেষ্টা করে। এসময় আবু ফয়সাল ও তার লোকজন মিলে ঐ জমির উপর রোপনকৃত আম, কাঠাল, মেহগনি গাছ কেটে ফেলে এবং জমির ঘেরা ভেঙে ফেলে। সে সময় নূরুন্নবী ও তার লোকজন বাঁধা দিতে গেলে আবু ফয়সালের লোকজন তাদের মারপিট করে। এত জাহাঙ্গীর আলম, রনি ও তোফাজ্জল আহত হয়। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।
এদিকে খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ঠাকুরগাঁও সদর থানা পুলিশ উপস্থিত হলে আবু ফয়সাল ও তার লোকজন পালিয়ে যায়।
নূরুন্নবী বলেন, দুই দাগের ৮০ শতক জমি ক্রয় করা সম্পত্তি। এখন জোরপূর্বকভাবে লোকজন নিয়ে এসে আবু ফয়সাল ও তার লোকজন দখলের চেষ্টা করে। এরফলে এই জমিতে আদালত থেকে নিষেধাজ্ঞা জারী করা রয়েছে। সেই নিষেধাজ্ঞা অমান্য করে তারা জমি দখলের চেষ্টা করে এবং আমার লোকজন বাঁধা দিলে তাদেরকে মারপিট করাসহ জমির গাছ এবং ঘেরা নষ্ট করে ফেলেছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।
ঠাকুরগাঁও থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, জমি দখলের চেষ্টার একটি লিখিত অভিযোগ পেয়েছি, বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এদিকে অভিযুক্ত আবু ফয়সালের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়।
বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।