Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২৪ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

হিলারি ক্লিনটন ও জেন সাকি করোনায় আক্রান্ত

প্রতিনিধি, নিউ ইয়র্ক
মার্চ ২৪, ২০২২ ১২:২০ অপরাহ্ণ
Link Copied!

যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ও হোয়াইট হাউজের প্রেস সচিব জেন সাকি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। হিলারি ক্লিনটনের তার মৃদু উপসর্গ রয়েছে। ৭৪ বছর বয়সী এই সাবেক ফার্স্ট লেডি টুইটারে লেখেন, গুরুতর অসুস্থতার বিরুদ্ধে সুরক্ষা টিকা নিতে পারায় আমি কৃতজ্ঞ। যদি কেউ ইতোমধ্যে না নিয়ে থাকেন তাহলে অনুগ্রহ করে টিকা ও বুস্টার নিন। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
হিলারি জানান, তার স্বামী সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে এবং তিনি ভালো আছেন। তাদের পরিবার পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত তিনি কোয়ারেন্টিনে থাকবেন।
এদিকে মঙ্গলবার হোয়াইট হাউজের প্রেস সচিব জেন সাকির কোভিড পরীক্ষায় পজিটিভ এসেছে এবং তিনি জো বাইডেনের সাথে তার আসন্ন ইউরোপ সফরে যোগ দেবেন না।
তিনি টুইটারে লিখেছেন, আজ, ইউরোপ ভ্রমণের প্রস্তুতির জন্য, আমি সকালে একটি পিসিআর পরীক্ষা করেছি। সেই পরীক্ষাটি পজিটিভ এসেছে, যার অর্থ আমি সিডিসি নির্দেশিকা মেনে চলব এবং প্রেসিডেন্টের সাথে ইউরোপ সফরে যাচ্ছি না।
তিনি আরো বলেছেন, গতকাল প্রেসিডেন্টের সাথে আমার সামাজিক-দূরত্ব বজায় রেখে দুটি বৈঠক হয়েছিল এবং সিডিসি নির্দেশিকা অনুযায়ী তা ঘনিষ্ঠ যোগাযোগ হিসাবে বিবেচনা করা হয় না। আমি যথার্থ স্বচ্ছতা রক্ষা করার তাগিদে আজ আমার পরীক্ষায় পজিটিভ শনাক্ত হবার খবর শেয়ার করছি।
তিনি আরো বলেন, কোভিডের পিসিআর পরীক্ষায় প্রেসিডেন্টের নেগেটিভ ফলাফল এসেছে। তিনি বলেন, তিনি এখনো পর্যন্ত কেবল হালকা লক্ষণগুলো অনুভব করছেন।
এই সপ্তাহের শেষের দিকে বাইডেন পোল্যান্ড ভ্রমণের আগে ইউক্রেনের পরিস্থিতির উপর আলোকপাত করে তিনি ব্রাসেলসে একটি ন্যাটো শীর্ষ সম্মেলন, একটি জি-সেভেন বৈঠক এবং ইউরোপীয় কাউন্সিলের শীর্ষ সম্মেলনে যোগ দেবেন।
২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটন ডেমোক্রেট পার্টি থেকে প্রতিদ্বন্দ্বিতা করে রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্পের কাছে পরাজিত হন।

 

বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।