Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২৪ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ঠাকুরগাঁওয়ে প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত

জাহাঙ্গীর আলম, (রাণীশংকৈল) ঠাকুরগাঁও
মার্চ ২৪, ২০২২ ৫:৩৮ অপরাহ্ণ
Link Copied!

সারাদেশের ন্যায় শিক্ষার মান উন্নয়নসহ সন্তানের প্রতি মায়েদের দায়িত্ব ও করনীয় বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ২২নং বাহের পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয়ের ক্লাসরুমে মা সমাবেশ আয়োজিত অনুষ্ঠানে প্রধান শিক্ষক ইলিয়াস আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নরেশ চন্দ্র রায়। এসময় আরো বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক ইলিয়াস আলী,সহকারী শিক্ষক প্রদীপ কুমার রায়, কল্পনা দাস, ওয়ার্ড সদস্য এরশাদ আলী, ও সাংবাদিক জাহাঙ্গীর আলম।
অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক কল্পনা দাস।
এসময় সমাবেশে ছাত্রছাত্রীসহ এলাকার প্রায় দেড় শতাধিক মায়েরা অংশ গ্রহণ করেন।
বক্তারা তাদের বক্তব্যে বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। সন্তানের জীবনের প্রথম শিক্ষার হাতেখড়ি মায়ের কাছ থেকেই শুরু হয়। মা একজন সন্তানের জীবনে অনন্য ভূমিকা পালন করেন থাকেন। মা একটু  সচেতন হলেই সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারেন। বক্তারা সন্তানের পড়ালেখায় মায়েদের আরও দায়িত্বশীল হওয়ার অনুরোধ জানান।
এসময় মায়েদের উদ্দেশ্যে প্রধান শিক্ষক ইলিয়াস আলী তার বক্তব্য বলেন,রুটিন মাফিক শতভাগ শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিত হতে হবে। আপনার সন্তানকে স্কুলের পোশাক পড়ে স্কুলে পাঠাতে হবে। শিশুদের পড়ার জন্য বাসায় সময় দিতে হবে এবং সু্যোগ পেলে স্কুলে এসে তাদের খোঁজ নিতে হবে।সাস্হ্য সচেতন ভাবে চালাচল করতে হবে। স্কুলে আসার পুর্বে ভালো করে খাবার খাইয়ে স্কুলে পাঠাবেন।হাত সাবান দিয়ে ধোয়া, সময়মত ব্রাশ করা, মোবাইলের খারাপ দিক গুলো থেকে অবগত রাখতে হবে।
তিনি আরো বলেন,গত দু’বছর করোনা মহামারির কারণে বিদ্যালয় বন্ধ থাকায় তেমন কোন পড়াশোনা হয়নি,যার ফলে অনেক মেধাবী শিক্ষার্থী পোড়াশোনায় অমনুযোগি হয়ে পড়েছে। আপনার সন্তান কি করে না করে এর খেয়াল আপনাদেরকেই রাখতে হবে।স্কুলে নিয়ম মতো আসে কি না,কার সাথে সময় দেয় এগুলো দেখার বিষয় কিন্তু আপনাদের। “সন্তান আপনার দেখাশুনার দায়িত্ব আপনার,লেখা পড়ার খরচ চালাইতে সহযোগিতা করবে সরকার”। শিক্ষকদের ওপর দায়িত্ব ছেড়ে দিলে হবে না, সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে মায়েদের গুরুত্ব ও প্রয়োজনীয়তা অনেক বেশি বলে মনে করেন তিনি।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,বাংলাগড় আলিম মাদ্রাসা সহকারী শিক্ষক মোছাঃ দুলালি বেগম, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মোঃ একরামুল হক,আঃ জব্বার, নজরুল ইসলাম,রূদ্র মহন্ত, জাহিরুল ইসলাম , জামিরুল ইসলাম প্রমুখ।
বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।