Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২৪ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

শরণখোলায় ১০ টাকার চালে ওজন কম দেওয়ার অভিযোগ

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি 
মার্চ ২৪, ২০২২ ৯:০৫ অপরাহ্ণ
Link Copied!

শরণখোলায় ডিলারের বিরুদ্ধে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি দরের চাল ওজনে কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকেলে উপজেলার উত্তর খোন্তাকাটা (বানিয়াখালী) এলাকায় চাল কম দেওয়ার এ ঘটনা ঘটেছে।

উপকারভোগীদের অভিযোগে জানা যায়, উত্তর খোন্তাকাটা (বানিয়াখালী) এলাকার খাদ্য বান্ধব কর্মসূচীর ডিলার মুনসুর আলী খান বৃহস্পতিবার দরিদ্র মানুষের জন্য সরকারের দেওয়া ১০ টাকা কেজি দরের চাল ৩০ কেজির বস্তায় ৩/৪ কেজি করে বিতরণ করেছেন বলে সুবিধাভোগী মানুষেরা অভিযোগ করেন। উত্তর খোন্তাকাটা গ্রামের ফারুক সিকদার, মাসুম ফরাজী, হানিফ মীর ও মেহেদি হাসান বলেন, তারা ৩০ কেজির বস্তা বাড়ী নিয়ে পরিমাপ করে বস্তায় ২৬/২৭ কেজি করে চাল পেয়েছেন। বস্তায় চাল কম পাওয়ার অভিযোগ পেয়ে শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজগর আলী বৃহস্পতিবার বিকেলে উত্তর খোন্তাকাটায় ঐ ডিলারের গুদাম পরিদর্শণ করেন। নির্বাহী অফিসার গুদামে মজুত থাকা ৩০ কেজির চালের বস্তা পরিমাপ করে বস্তায় ২৬/২৭ কেজি করে পেয়েছেন। এসময় উপস্থিত সুবিধাভোগীরা চাল কম পাওয়ার কথা নির্বাহী অফিসারকে জানান।
ডিলার মুনসুর আলী খান বলেন, রায়েন্দা খাদ্য গুদাম থেকে ৩০ কেজি চালের বস্তা পরিমাপ না করে বস্তা গুনে সরবরাহ করেছে। বস্তায় চাল কম হয়ে থাকলে তা খাদ্য গুদাম থেকে কম দেওয়া হয়েছে বলে ঐ ডিলার জানান।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজগর আলী বলেন, খাদ্য বান্ধব কর্মসূচীর ৩০ কেজির বস্তা পরিমাপ করে ৩/৪ কেজি করে চাল কম দেখা গেছে। এব্যপারে ঐ ডিলারকে কারণ দর্শানো নোটিশসহ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ইউএনও জানিয়েছেন।

বার্তা /এন

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।