Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ২৫ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

দুর্গাপুরে গণহত্যা দিবস পালিত

Link Copied!

নেত্রকোনার দুর্গাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে গণহত্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকালে উপজেলা পরিষদ চত্বরের মুক্তমঞ্চে গনহত্যার স্মৃতিচারন ও আলোচনা সভা হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোহাম্মদ রাজীব উল আহসান।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফার সঞ্চালনায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুল ইসলাম, দুর্গাপুর সার্কেলের এএসপি মাহমুদা শারমীন নেলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক,সাবেক মেয়র শ. ম. জয়নাল আবেদীন , প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম রফিক, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এড. মো. মজিবুর রহমান, সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, আওয়ামী লীগ নেতা বিপ্লব মজুমদার প্রমুখ।
বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার বলেন, ১৯৭১ সালের আজকের এই দিনে বাঙালী জাতি এক কঠিন নির্মমতার মধ্য দিয়ে রাত্রি যাপন করেছিল। ২৫ মার্চ যে গণহত্যা আরম্ভ হয়েছিল তা আমাদের বিজয় দিবস পর্যন্ত চলেছে এবং সব শ্রেণীর মানুষ এই গণহত্যার শিকার হয়েছে। পরবর্তী প্রজন্ম জানুক এই দেশ, এই পতাকা এমনি এমনি আসেনি। তার জন্য আমাদের বহু আত্মত্যাগ করতে হয়েছে, জীবন দিতে হয়েছে, রক্ত দিতে হয়েছে। আর এর মাধ্যমে আমরা যে পতাকা পেয়েছি তা যেন সারা জীবনের জন্য সমুন্নত রাখতে পারি এজন্যই এই দিবসের আয়োজন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: