Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ২৫ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

জাতিগতভাবে চতুর্দিক থেকে আমরা বিপজ্জনক অবস্থায় আছি: ফখরুল

ডেস্ক রিপোর্ট
মার্চ ২৫, ২০২২ ৫:৩৯ অপরাহ্ণ
Link Copied!

চতুর্দিক থেকে আমরা জাতিগতভাবে খুব বিপদজনক অবস্থায় পড়ে আছি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার (২৫ মার্চ) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা এমন একটা সময়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানগুলো করছি যখন চতুর্দিক থেকে আমরা জাতিগতভাবে বিপদজ্জনক অবস্থায় আছি। প্রথমত জাতিগতভাবে ১৯৭১ সালে আমাদের স্বাধীনতাযুদ্ধে যে লক্ষ্য ছিল, একটা গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ করা সেটাই আজকে সবচেয়ে বিপদের সম্মুখীন। আজকে গণতন্ত্র নেই, মানুষের অধিকার নেই, মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। সারাবিশ্বে আমরা এখন মানবাধিকার লঙ্ঘনকারী একটা দেশ হিসেবে চিহ্নিত হয়েছি। আমাদের একটা প্রতিষ্ঠান ও কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

তিনি বলেন, রাষ্ট্রীয়ভাবে সুবর্ণজয়ন্তী পালন করার কথা বলা হয়েছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমরা সেখানে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান দেখতে পাইনি। আমরা একজন ব্যক্তির শতবর্ষ পালনের অনুষ্ঠানগুলো দেখতে পেয়েছি। দুর্ভাগ্যজনকভাবে সেই অনুষ্ঠানগুলোতে গোটা জাতিকে সম্পৃক্ত করা হয়নি। যারা মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন প্রবাসী সরকার, এমএজি ওসমানির মতোদের নাম কয়বার উচ্চারণ করা হয়েছে, সেক্টর কমান্ডারদের নাম কয়বার নেওয়া হয়েছে, তাজউদ্দিন আহমেদের নাম কয়বার উচ্চারণ করা হয়েছে? স্বাধীনতা যুদ্ধ কোথায় গেল? এখানে একজন ব্যক্তির ব্যাপারটাই সবসময়ে সামনে এসেছে।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের একটা রসায়ন আছে। তারা মনে করেন, তারা ছাড়া আর কেউ নেই। এটাই সমস্যা তাদের।

খালেদা জিয়াকে নিয়ে মির্জা ফখরুল বলেন, দেশে প্রথম নারী মুক্তিযোদ্ধা কেউ যদি থাকে তিনি হচ্ছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তাকে আজ মিথ্যা মামলায় বন্দি করে রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহবায়ক ও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আবদুস সালাম।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।