Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ২৫ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

গণহত্যার কালরাত স্মরণে দুর্গাপুর সাংবাদিক সমিতির প্রদীপ প্রজ্জ্বলন

Link Copied!

২৫ মার্চ কালরাতে নির্মম গণহত্যার শিকার শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নেত্রকোনার দুর্গাপুরের সাংবাদিক সমিতির নামের সংগঠন “দুর্গাপুর সাংবাদিক সমিতি” স্বাধীনতা ও গণহত্যার ৫০তম বার্ষিকী উপলক্ষে দুর্গাপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ৫০টি মোমবাতি প্রজ্বলন করা হয়।
ঐতিহাসিক ২৫শে মার্চ মহান মুক্তিযুদ্ধের শোকস্মৃতিবাহী গণহত্যা আর নিষ্ঠুর ধ্বংসযজ্ঞের ‘কালোরাত’ জাতীয় ‘গণহত্যা দিবস’। জাতি গভীর বেদনায় প্রতিবছর স্মরণ করে ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর কাপুরুষোচিত হামলার শিকার নিরীহ শহীদ আর প্রতিরোধ সংগ্রামে আত্মদানকারী বীর যোদ্ধাদের।
এ দিনটিকে শ্রদ্ধার সাথে স্মরণ করে দুর্গাপুর সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ দুর্গাপুর শহীদ সন্তোষ পার্ক কেন্দ্রীয় শহীদ মিনারে ২৫শে মার্চ গণহত্যার স্মরণে মোমবাতি প্রজ্জলন করে।
শুক্রবার সন্ধ্যা ৬টায় স্বাধীনতা ও গণহত্যার ৫০তম বার্ষিকী উপলক্ষে দুর্গাপুর সাংবাদিক সমিতি শহীদ মিনারে ৫০টি মোমবাতি প্রজ্বলন ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মোমবাতি প্রজ্বলনে দুর্গাপুর সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক কলি হাসান তালুকদার সহ সভাপতি মামুন রণবীর সহ-সভাপতি দেলোয়ার হোসেন তালুকদার সহ-সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়া সহ-সাধারণ সম্পাদক মোরশেদ আলম সাংগঠনিক সম্পাদক রাজেশ গৌড় কোষাধক্ষ্য শফিকুল আলম সজীব সহ সংগঠনের ক্রীড়া ও সংস্কৃতি বিষযক সম্পাদক, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আদনানুর রহমান প্রমূখ।
বক্তারা মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণ ও শ্রদ্ধা জানিয়ে সকল গণহত্যাকারী ও যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন করার দাবি জানিয়ে বলেন শহীদদের আত্মদানের চেতনায় নিজেদের বোধ শাণিত করার জন্য শহীদ জননী জাহানারা ইমাম ২৫শে মার্চ সূচনা করেছিলেন।
বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।