Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২৬ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

আ.লীগের হাতে দেশ ও স্বাধীনতা নিরাপদ নয়: ডা. হারুন আল রশীদ

ইসমাইল ইমন, চট্টগ্রাম মহানগর প্রতিনিধি
মার্চ ২৬, ২০২২ ১২:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ বলেছেন, মুক্তিযুদ্ধে যে স্বপ্ন নিয়ে বীর বাঙালি অস্ত্র হাতে তুলে নিয়েছিল সে স্বপ্ন আজ ভূলুণ্ঠিত। আওয়ামী লীগ সরকার দেশের গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে একদলীয় বাকশাল কায়েম করেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে গৃহবন্দি করে রেখেছে। তিনি এখন গুরুতর অসুস্থ। কিন্তু সরকার তাকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিচ্ছে না। তাই আওয়ামীলীগের মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা মানাই না। তাদের হাতে দেশ ও স্বাধীনতা নিরাপদ নয়।
তিনি শুক্রবার (২৫ মার্চ) বিকালে লালখান বাজার মোড়স্থ পিটস্টপ রেষ্টুরেন্টে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম শাখা ড্যাবের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা চিকিৎসক সন্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ডা. হারুন আল রশীদ বলেন, বিএনপি স্বাধীনতার ঘোষক সেক্টর কমান্ডার জিয়াউর রহমানের দল। চট্টগ্রামের মাটি থেকে তিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। আর সে ঘোষণায় মুক্তিকামী জনতা উদ্ধৃত হয়ে স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছে। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে অর্জিত হয় আমাদের স্বাধীনতা। আজকে আওয়ামীলীগের যারা বড় গলায় মুক্তিযুদ্ধের চেতনা ফেরি করে বেড়াচ্ছে তাদের বেশিরভাগই সে সময়ে ভারতে নিরাপদ আশ্রয়ে জীবন পার করেছেন।
প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, মুক্তিযুদ্ধের চেতনার নামে আওয়ামী লীগ এখন মুক্তিযু্দ্ধের চেতনা পরিপন্থী কাজে লিপ্ত রয়েছে। যে ভোট আর মত প্রকাশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেছিল সেই মতো প্রকাশের স্বাধীনতা এখন নাই। আওয়ামী লীগ ভোট চুরি করে ক্ষমতায় এসে মানুষের সংবিধানিক সকল অধিকার ক্ষুন্ন করেছে। দেশের প্রশাসনকে দলীয় বাহিনীতে পরিণত করেছে। এর থেকে আমাদের উত্তোরনের পথে বের করতে হবে। তার জন্য চিকিৎসক সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে ভোট ডাকাত ও তাদের দোসরদের বিরুদ্ধে।
ডা. শাহাদাত বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও দেশে মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্র নেই। যে দেশের জন্য মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছে আজকে সেই বাংলাদেশকে দেখছি না। সেই দেশ ঘৃণ্য এক দেশ হয়ে গেছে, স্বপ্ন ভেঙে খান খান হয়ে গেছে। আজকের এই দিনে হারানো গণতন্ত্র ফেরানোর লক্ষ্যে সকল অপশক্তিকে পরাজিত করার শপথ নিতে হবে।
চট্টগ্রাম মেডিকেল কলেজ ড্যাবের সি. সহ সভাপতি ডা. আবদুর রবের সভাপতিত্বে ও মহানগর ড্যাবের সহ সভাপতি ডা. নুরুল করিম চৌধুরীর পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় ড্যাবের সহ সভাপতি ডা. শাহাদাত হোসেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ড্যাব কেন্দ্রীয় কমিটির সি. সহ সভাপতি ডা. আবদুস সেলিম, সহ সভাপতি ডা. মোসাদ্দেক হোসেন বিশ্বাস ডামবেল, প্রফেসর ডা. মো. জসিম উদ্দিন, প্রফেসর ডা. তমিজ উদ্দিন আহমেদ মানিক, কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল। বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর ড্যাবের সভাপতি প্রফেসর ডা. মো. আব্বাস উদ্দিন, কেন্দ্রীয় কমিটির সি. যুগ্ম মহাসচিব ডা. মেহেদী হাসান, যুগ্ম মহাসচিব ডা. পারভেজ রেজা কাকন, ডা. সাইফুদ্দিন নিসার আহমেদ তুষান, ডা. সরকার মাহবুব আহমেদ শামীম, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. রেজাউল আলম নিপ্পন,
পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক ডা. গাজী শাহিনুল ইসলাম, চট্টগ্রাম মেডিকেল কলেজ ড্যাবের সাধারণ সম্পাদক ডা. ফয়েজুর রহমান,
মহানগর ড্যাবের সাধারণ সম্পাদক ডা. এসএম ইফতেখারুল ইসলাম, চট্টগ্রাম জেলা ড্যাবের সাধারণ সম্পাদক ডা. বেলায়েত হোসেন ঢালী, চট্টগ্রাম মেডিকেল কলেজ ড্যাবের যুগ্ম সম্পাদক ডা. মো. ঈসা চৌধুরী, কেন্দ্রীয় ড্যাবের সহ সাংগঠনিক সম্পাদক ডা. এস এম সরোয়ার আলম, চট্টগ্রাম জেলা ড্যাবের যুগ্ম সম্পাদক ডা. মো. ইমরোজ উদ্দিন, ডা. ইমরান হোসাইন, ড্যাব নেতা ডা. হাসনাত আহসান সুমন, ডা. শাকিল আহমেদ, ডা. মাসুদ রানা, ডা. জাহিদ ইকবাল,
ডা. শামসুল আরেফিন সুমন, ডা. হারিস মো. ওলিউর রহমান, ডা. খলিলুর রহমান অপু, ডা. ফরহাদ আহমেদ লিজন, ডা. আবেদ, ডা. জিয়া প্রমূখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।