Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২৬ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ে বিচার বিভাগের সেমিনার  

আব্দুল আউয়াল, ঠাকুরগাঁও প্রতিনিধি
মার্চ ২৬, ২০২২ ৪:০৪ অপরাহ্ণ
Link Copied!

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও বাংলাদেশের স্বাধীনতা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার জেলা ও দায়রা জজ আদালতের এজলাস কক্ষে এ সেমিনারের আয়োজন করা হয়।
ঠাকুরগাঁও বিচার বিভাগের আয়োজনে সেমিনারে জেলা ও দায়রা জজ মামুনুর রশিদের সভাপতিত্বে বক্তব্য দেন, বিচারক (জেলা জজ) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল মো. গোলাম ফারুক, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ গাজী দেলোয়ার হোসেন, য্গ্মু জেলা ও দায়রা জজ ১ম আদালত মো. আজিজুল হক, যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালত কৃষ্ণ কান্ত রায়, সিনিয়র সহকারী জজ সদর সিনিয়র সহকারী জজ আদালত মোছা. শবনম মোস্তারী, সহকারী জজ পীরগঞ্জ সহকারী জজ আদালত মো. ফারুক হোসেন, সহকারী জজ (শিক্ষানবিশ) মো. আবু তালেব মিয়া, এস. এম. গালিব হাসান, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস. রমেশ কুমার ডাগা, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: আরিফুল ইসলাম, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: আলাউদ্দীন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যা. আব্দুল হালিম, সাধারণ সম্পাদক এ্যাড. এন্তাজুল হক প্রমুখ। এর পূর্বে অপরাজেয়-৭১ এ স্বাধীনতা যুদ্ধে শহীদদের শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।
ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ মামুনুর রশিদ বলেন, ৭মার্চের ভাসন নিয়ে আমি কথা বলতে চাই। বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন, তবে ৭মার্চের ভাষন ছিল স্বাধীনতা সংগ্রামের প্রধান বিষয়। তাই ৭মার্চের ভাসনটি আপনাদের সামনে তুলে ধরবো। ১৯৭১ সালে ঢাকার রেসকোর্স ময়দানে শেখ মুজিবুর রহমান কর্তৃক ঐতিহাাসিক ভাষনটি ছিল ১৮ মিনিটের। ওই ভাষনের মাধ্যমে তিনি স্বাধীনতা সংগ্রামের জন্য প্রস্তুত হওয়ার আহবান জানিয়েছিলেন। এরই ধারাবাহিকতায় আজকের স্বাধীনতা পেয়েছি।
বার্তা /এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।