Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২৬ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

রাঙ্গুনিয়ার লালানগর উচ্চ বিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস পালিত

এম. মতিন, চট্টগ্রাম ব্যুরো
মার্চ ২৬, ২০২২ ৭:৫৮ অপরাহ্ণ
Link Copied!

সারা দেশের ন্যায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার হোছনাবাদ লালানগর উচ্চ বিদ্যালয়ের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

২৬ মার্চ (শনিবার) সকাল ১০ টায় বিদ্যালয় হলরুমে অনাড়ম্বর অনুষ্ঠানে মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

এসময় কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, দেশত্ববোধক গানসহ আলোচনা সভার আয়োজন করা হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সিরাজুল করিম বিপ্লবের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক বাবু প্রদীপ সাহার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও লালানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ শামসুল আলম তালুকদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গুনীয়া উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্কুলের পরিচালনা পরিষদের সদস্য মাহমুদুল হাসান, প্রধান শিক্ষক ফোরাম চট্টগ্রাম এর রাঙ্গুনীয়া উপজেলার সহ-সভাপতি ও প্রধান শিক্ষক বাবু বাদল কুমার বড়ুয়া, ইউপি সদস্য মোঃ শহিদুল আলম ও আমির হোসেন সুমন।

মুক্তিযুদ্ধের ওপর প্রবন্ধ উপস্থাপন করেন জাইরান শিশু শিক্ষার্থী জাফির করিম (জোহায়ের)।

প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধা মোঃ শামসুল আলম তালুকদার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে স্বাধিকার থেকে এদেশের মানুষ স্বাধীনতা আন্দোলনে যোগ দিয়েছিল।

১৯৭১ সালের ২৬ মার্চ শেখ মুজিবুর রহমান এদেশকে স্বাধীন ঘোষণা করেন। দেশের মানুষ বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশকে স্বাধীন করেছে। আজ আমাদের দেশ স্বাধীনতার ৫১ বছরে পদার্পন করেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষকে স্বাধীনতা দিয়েছেন, আর তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এদেশের মানুষ অর্থনৈতিক মুক্তির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তাই আমাদের সকলকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে হবে। খন্ড ইতিহাস যেন আর কেউ প্রচার করতে না পারে সেদিকে সকলকে লক্ষ্য রাখতে হবে। আগামী প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস চর্চার মধ্যে দিয়ে দেশ সেবা করবার জন্য তৈরি করতে হবে।

আলোচনা অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারি প্রধান শিক্ষক আবু তালেব, সিনিয়র সহকারি শিক্ষক যীশু কুমার বিশ্বাস, মোহাম্মদ জাফর, মিসেস কৃষ্ণা চক্রবর্তী, মিসেস পারভীন আকতার, মোহাম্মদ নুরুল করিম , মোহাম্মদ আলমগীর, আনিসুর রহমান, মিসেস জান্নাতুল বাকিয়া, জাহিদ হাসান ও সাজ্জাদ আলম প্রমূখ।

বার্তা /এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।