Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২৬ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

নানা আয়োজনে বাংলাদেশ অক্সফোর্ড স্কুল বসুন্ধরা ক্যাম্পাসে স্বাধীনতা দিবস পালন

ঢাকা ব্যুরো।।
মার্চ ২৬, ২০২২ ৯:৪৯ অপরাহ্ণ
Link Copied!

নানা আয়োজনে বাংলাদেশ অক্সফোর্ড স্কুল দক্ষিন কেরানীগঞ্জ, হাসনাবাদ বসুন্ধরা ক্যাম্পাসে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করলো।

শনিবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবসে স্কুল ক্যাম্পাসে শিশুদের চিত্রাঙ্গন প্রতিযোগিতা ও আলোচনা সভার মধ্য দিয়ে স্কুলটি স্বাধীনতা দিবস পালন করে।

স্কুলের প্রধান শিক্ষক সীমা হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা। শিক্ষক মন্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন চারুলতা মন্ডল, আয়শা, সানজিদা, সামান্তা ইসলাম, ইয়াসমিন সুলতানা, শারমিন গুলজার, ফাতেমা রহমান, শারমিন আক্তার, নুসরাত জাহান-সহ অভিভাবকবৃন্দ।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ক গ্রুপে প্রথম হয়েছেন ওয়ার্দি সাদাব ত্বাহা, দ্বীতিয় ফাতিন সাদাব বিন মঈন, তৃতীয় আযশা বিনতে মামুন, চতুর্থ সুতপা মন্ডল রাচি, পঞ্চম ফারওয়া আনাস। খ গ্রুপে প্রথম হারুন আল হাসান, দ্বীতিয় আর্য চন্দ্র মন্ডল, তৃতীয় তাহেরা বিনতে সৈয়দ, চতুর্থ স্বরুপ মন্ডল ভূবন, পঞ্চম ফারজানা সুলতানা। অংশগ্রহন কারী সকলকে শান্তনা পুরষ্কার প্রদান করা হয়। ক ও খ গ্রুপের বিজয়ী সকলকে মূল পুরষ্কারের সাথে বিশিষ্ট কবি ও লেখক আসমা সরকারের ছড়ার বই প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, প্রত্যেক শিশুর অন্তরে দেশপ্রেমের বীজ বপন করতে হবে। অন্যথায় আগামী দিনে জাতি হিসাবে আমরা মাথা উচু করে দাড়াতে পারবো না। চারদিকে বিজাতীয় সাংস্কৃতিক আগ্রাস চলছে। এই আগ্রাস থেকে আজাকের শিশুদের রক্ষা করে আগামী বাংলাদেশ নির্মানে দেশপ্রেমের কোন বিকল্প নাই।

উল্লেখ্য, বাংলাদেশ অক্সফোর্ড স্কুল বসুন্ধরা ক্যাম্পাসে প্রধান শিক্ষক থেকে শুরু করে শিক্ষকমন্ডলীর সদস্য এবং অফিস সহকারী সকলেই নারী। দক্ষিন কেরানীগঞ্জে একমাত্র বাংলা এবং ইংরেজী ভার্সন স্কুল এটি। যা পরিচালিত হচ্ছে আলোকিত নারীদের দ্বারা।

 

বার্তা/এন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।