Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৮ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

কলম্বোতে দ্বিপাক্ষিক বৈঠকে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন

ডেস্ক রিপোর্ট
মার্চ ২৮, ২০২২ ৬:৫৫ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন শ্রীলঙ্কার পররাষ্ট্র সচিব অ্যাডমিরাল (প্রফেসর) জয়ানাথ কলম্বাগের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন।

আজ সোমবার (২৮ মার্চ) শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে এ বৈঠক শুরু হয়।

দ্বিপাক্ষিক বৈঠকে পররাষ্ট্র সচিব কোভিড-১৯ অতিমারি সত্ত্বেও দুই দেশের চলমান সম্পর্ক ও যোগাযোগের বিষয়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

শ্রীলঙ্কার পররাষ্ট্র সচিব দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ ও কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছরপূর্তিকে এক অনন্য মাইলফলক হিসেবে উল্লেখ করেন।

এ সময় শ্রীলঙ্কার পররাষ্ট্র সচিব সন্ত্রাসবাদ মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতি ও পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন।

দুই পররাষ্ট্র সচিব সরাসরি শিপিং লাইন ব্যবহার করে দ্বিপাক্ষিক ও আঞ্চলিক ব্যবসা বাণিজ্য ও পর্যটন প্রসারের ওপর গুরুত্ব আরোপ করেন। এক্ষেত্রে কলম্বো বন্দরে বাংলাদেশের জন্য বিশেষ সুবিধা প্রচলনের জন্য শ্রীলঙ্কার পররাষ্ট্র সচিবকে অনুরোধ জানান। এ ছাড়া যোগাযোগ বৃদ্ধি ও বাংলাদেশের ট্রানজিট যাত্রীদের জন্য বিমানের টিকেটের মূল্য হ্রাসের বিষয়ে শ্রীলঙ্কান পররাষ্ট্র সচিবের দৃষ্টি আকর্ষণ করেন মাসুদ বিন মোমেন ।

অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তিসহ দ্বিপাক্ষিক বিভিন্ন ফোরামের সভা দ্রুত সম্পাদন ও অনুষ্ঠানের মাধ্যমে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও বেগবান করার ওপরে গুরুত্ব আরোপ করেন তাঁরা। হৃদ্যতাপূর্ণ এ বৈঠকে সম্পর্কের বর্তমান ধারা অব্যাহত রাখতে ও আন্তর্জাতিক ফোরামে সহযোগিতাপূর্ণ সম্পর্ক অব্যাহত রাখার বিষয়ে তারা অঙ্গীকার করেন।

উল্লেখ্য, ২২তম বিমসটেক সিনিয়র অফিশিয়াল সভায় অংশগ্রহণের জন্য পররাষ্ট্র সচিব বর্তমানে কলম্বোতে অবস্থান করছেন। আগামীকাল (২৯ মার্চ ২০২২) দেশে ফিরবেন তিনি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।