Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ২৯ মার্চ ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

দাড়ি না রাখলে সরকারি চাকরি থেকে বরখাস্ত

ডেস্ক রিপোর্ট
মার্চ ২৯, ২০২২ ৩:০৫ অপরাহ্ণ
Link Copied!

আফগানিস্তানের সব সরকারি কর্মকর্তাকে দাড়ি রাখার নির্দেশ দিয়েছে তালেবান সরকার।

এই পোশাকবিধি না মানলে চাকরি থেকে বরখাস্ত হওয়ার ঝুঁকিতে থাকবেন তারা। তিনটির সূত্রের বরাত বার্তা সংস্থা রয়টার্স এমন খবর দিয়েছে।

সম্প্রতি আফগানিস্তানের ইসলামপন্থী প্রশাসন কিছু কঠোর বিধিনিষেধ আরোপ করেছে। সূত্র বলছে, সৎ কাজের আদেশ, অসৎ কাজের নিষেধ বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধিরা সোমবার সরকারি অফিসগুলোর প্রবেশপথে টহল দিয়েছে। কেউ নতুন অনুশাসন অমান্য করছে কিনা, তা পর্যবেক্ষণ করেছেন তারা।

তালেবানশাসিত আফগানিস্তানে দাড়ি কামাতে কর্মকর্তাদের নিষেধ করা হয়েছে। এছাড়া দীর্ঘ ঢিলেঢালা জামা ও পায়জামা পরতে বলা হয়েছে। আর মাথায় পাগড়ি কিংবা টুপি পরতেও নির্দেশ দেওয়া হয়েছে।

ওয়াক্ত অনুসারে জামায়াতে নামাজ পড়া নিশ্চিত করতে বলা হয়েছে কর্মকর্তাদের। পোশাকবিধি অনুসরণ না করলে তাদের অফিসে ঢুকতে দেওয়া হবে না, বরখাস্ত করারও হুমকি দেওয়া হয়েছে।

তবে এ নিয়ে জানতে চাইলে আফগানিস্তানের জননৈতিকতা বিষয়ক মন্ত্রণালয়ের কোনো বক্তব্য পাওয়া যায়নি। পুরুষ অভিভাবক ছাড়া নারীদের বিমানে উঠতে গত সপ্তাহে নিষিদ্ধ করেছে তালেবান। প্রতিশ্রুতি অনুসারে নারীদের জন্য স্কুল খুলে দিতেও ব্যর্থ হয়েছে।

রোববার এক নির্দেশনায় বলা হয়েছে, লিঙ্গ অনুসারে পার্ক খোলার সময়ও ভাগ করে দেওয়া হয়েছে। নারীদের জন্য সপ্তাহে তিনদিন ও পুরুষদের জন্য চারদিন খোলা থাকবে পার্ক। এতে বিবাহিত দম্পতি ও পরিবার সদস্যরাও একসঙ্গে পার্কে ঘুরতে বের হতে পারবেন না।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
 
%d bloggers like this: